Notunshokal.com
আন্তর্জাতিক

প্লেন আকাশে উঠতেই যাত্রীদের নাক-কান দিয়ে রক্ত বের হতে থাকে!

প্লেন আকাশে উঠতেই হঠাৎ করেই ৩০ জন যাত্রীর নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসতে থাকে। হুম এটা কোনো হরর মুভির ঘটনা না! বৃহস্পতিবার সকালে ভারতের মুম্বাই থেকে জয়পুর যাওয়ার সময় ৯ডব্লিউ ৬৯৭- বিমানটিতে এমন ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরো এ বিষয়ে তদন্তও শুরু করেছে। ডিজিসিএ- থেকে জানানো হয়েছে এক বিমান কর্মী কেবিন প্রেসারের সুইচ অন করতে ভুলে গিয়েছিলেন। যার জেরে এমন মারাত্মক ঘটনা ঘটে।

জেট এয়ারওয়েজের উড়োজাহাজটিতে সেই সময় যাত্রী ছিল ১৬৬ জন। কিন্তু, বিমান টেক-অফ করতেই দেখা যায় ৩০ জন যাত্রীর নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসছে।

যাত্রীদের এমন রক্তাক্ত হতে দেখে সঙ্গে সঙ্গে বিমানটিকে আবার মুম্বই বিমানবন্দরে অবতরণ করান পাইলট। শুধু নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসা নয়, বহু যাত্রী প্রবল মাথা যন্ত্রণারও অভিযোগ জানাতে থাকেন। অক্সিজেন মাস্ক দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টাও চলে।

জানা যায়, এক বিমান কর্মী টেক-অফ-এর সময় কেবিন প্রেসারের ভারসাম্য বজায় রাখার সুইচ-ই অন করতে ভুলে গিয়েছিলেন। যার জেরে অক্সিজেনের অভাবে বহু যাত্রী অসুস্থ হয়ে পড়েন। মুম্বাই বিমানবন্দরে অবতরণের পরই অসুস্থ হয়ে পড়া যাত্রীদের চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা।

মুম্বাই বিমানবন্দরে অবতরণের পরই অভিযুক্ত বিমানকর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়। এমনকী, দুই পাইলটকেও কাজ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। আপাতত এইি ঘটনায় তদন্ত চালানোর নির্দেশ দিয়েছেন অসামরিক বিমান পরিবহণের ডিরেক্টর জেনারেল।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ। তাদের পক্ষ থেকে জানানো হয় বোয়িং ৭৩৭ নিরাপদেই মুম্বই বিমানবন্দরে অবতরণ করে এবং সমস্ত যাত্রী সুরক্ষিত রয়েছেন।

সকলেই বিমান থেকে নামিয়ে টার্মিনালেও নিয়ে যাওয়া হয়। সেখানে সকলকে ফার্স্ট-এইড দেওয়া হয়। তবে, জেট এয়ারওয়েজ গোটা ঘটনাকেই অত্যন্ত ছোট করে দেখানোর চেষ্টা করেছে।

আরও পড়ুন

হোটেলে ভারতীয় অভিনেত্রীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হাসপাতালে লিঙ্গ পরিবর্তন করতে গিয়ে বন্ধুত্ব-প্রেম, অতঃপর…

Adnan Opu

হাসপাতাল থেকে মৃত সদ্যোজাতকে নিয়ে বাড়ি ফিরে মা পেলেন একটা ফোন, এরপরই খুশির হাওয়া পরিবারে

Adnan Opu