খেলাধুলা

‘এমন পরিস্থিতি দশবার এলে আটবারই সফল হবে মোস্তাফিজ’

স্পোর্টস ডেস্ক: চলতি এশিয়া কাপের সুপার ফোরে গতকাল আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। আর সেই শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ রানের জয় পায় বাংলাদেশ দল। এরই ফলে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা। তবে আফগানদের বিপক্ষে বাংলাদেশের জয়ের পিছনে দারুণ অবদান রেখেছেন কাটারমাস্টার মোস্তাফিজুর রহমান।

শেষ ওভারে জয়ের জন্য আফগানদের প্রয়োজন ছিল মাত্র ৮ রানের। আর তখন মাঠে ছিলেন দুই দাপুটে ব্যাটসম্যান সামিউল্লাহ শেনওয়ারি ও রশিদ খান। হয়তো কেউই ভাবেনি বাংলাদেশ ম্যাচটি জিতবে। কিন্তু তাই করে দেখিয়েছেন মোস্তাফিজ। দুর্দান্ত বোলিংয়ে দলকে জয় উপহার দেন তিনি। এরই ফলে এশিয়া কাপ থেকে ছিটকে যায় আফগানিস্তান।

মোস্তাফিজের এমন দুর্দান্ত বোলিংয়ে অভিভূত তারই সতীর্থ তাসকিন আহমেদ। তার মতে, দলের এমন অবস্থায় দশবারের আটবারই সফল হবেন মোস্তাফিজ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মনে-প্রাণে বিশ্বাস করছিলাম মোস্তাফিজ পারবে। কেননা ব্যাটসম্যান ওই সময় চাইবে মারতে, আর মোস্তাফিজের কাটার এমন, যদি কেউ মারার জন্য প্রতিজ্ঞাবদ্ধ থাকে তাহলে খেলা খুব কঠিন। আমি মনে করি মোস্তাফিজ ওই মাপেরই একজন বোলার। ওকে আপনি ওরকম দশটা সুযোগ বা পরিস্থিতি দেন, আটটাতেই জিতিয়ে দেবে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul