খেলাধুলা

‘সাকিব ভাঙা আঙুল নিয়ে এতগুলো ম্যাচ খেলে গেল, আমি একটা ফাইনাল পারব না?’

স্পোর্টস ডেস্ক: বিগত কয়েক মাস ধরেই ইনজুরি বাংলাদেশ ক্রিকেটকে আকঁরে ধরেছে। সাকিব ইনজুরির কারনে এশিয়া কাপের আগেই অপারেশন করতে চেয়েছিলন, কিন্তু দলের প্রয়োজনে এশিয়া কাপে খেলেছেন।

এশিয়া কাপের প্রস্ততি ক্যাম্পে আঘাত পেয়ে প্রথম ম্যাচে অনিশ্চিত ছিলেন তামিম, তবে প্রথম ম্যাচে নেমে গুরুত্বর আঘাত পেলেও ভাঙা হাত নিয়ে মাঠে নেমে এক হাতেই ব্যাট চালিয়েছিলেন।

মুশফিকুর রহিম আঙুলে চোট পেয়েছে কয়েকবার, সর্বশেষ গতকাল সাকিব-তামিম বিহীন ম্যাচে তাকে ব্যাটিং এর পর দেখা যায়নি ফিল্ডিংয়ে।

মাশরাফি বিন মতুর্জার ক্যারিয়ারের বেশি সময় ই ভুগিয়েছে ইনজুরি। তবে তিনি দমে যাননি, খেলেছেন দেশের জন্য এখনো ইনজুরি নিয়ে খেলে যাচ্ছেন।

গতকাল পাকিস্তানের বিপক্ষে শোয়েব মালিকের ক্যাচ ধরে আঙুলে আঘাত পান মাশরাফি। ম্যাচ শেষে এটা নিয়ে বলেন, “শোয়েব মালিকের শটে জোর ছিল বেশ। বাঁহাতে জমে যাওয়ার আগে ডান হাতেও ছুঁয়ে গেছে। তখনই বুঝেছি, ডিসলোকেট হয়েছে। টেনে ঠিক করে দিয়েছি। ব্যথা আছে বেশ। ফিজিও আঙুল দেখে বলেছেন, ছোটখাট চিড় থাকতে পারে। স্ক্যান করালে হয়ত বোঝা যাবে।”

“তবে আমি এখন এটা নিয়েই ভাবছিই না। ফাইনাল তো খেলতে হবেই। এটা নিয়ে ভাবলেই বাড়তি একটা যন্ত্রণা যোগ হবে।”

কিন্তু যদি চিড় সত্যিই থাকে? প্রশ্ন শুনে হাসলেন অধিনায়ক, “সাকিব ভাঙা আঙুল নিয়ে এতগুলো ম্যাচ খেলে গেল, আমি একটা ফাইনাল পারব না?”

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul