Notunshokal.com
খেলাধুলা

আজ ওপেনিংয়ে খেলবেন যে দুই টাইগার

এশিয়া কাপ আসরের ফাইনালের আগে বাংলাদেশ দলের ওপেনিং জুটিতে আবারও আসতে পারে পরিবর্তন। এমন ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

উল্লেখ্য, নিয়মিত ওপেনার তামিম ইকবাল ইনজুরিতে পরার পর থেকেই ওপেনিংয়ে বাজে সময় পার করছে বাংলাদেশ। খেলা শুরু পাঁচ-ছয় ওভারের মধ্যেই টপ অর্ডারের দুই-তিন ব্যাটসম্যানকে হারাতে হচ্ছে দলটির। আর তাই ফাইনালে দেখা যেতে পারেন নতুন কাউকে।

লিটন দাস, নাজমুল হোসেন শান্ত বা সৌম্য সরকার– কেউই দিতে পারছেন না আশার প্রতিদান। এমন অবস্থায় হয়তো ইমরুল কায়েসকে মিডল অর্ডার থেকে ওপেন করানোর চিন্তা করছেন মাশরাফি। যদিও সাংবাদিক সম্মেলনে স্পষ্ট কিছুরই ইঙ্গিত মেলেনি।

“দেখেন এই আসরে আমরা নিজেরাও বিস্মিত হয়েছি। আপনাদেরও বিস্মিত করেছি। কালকে হয়তো এমন কাউকে ওপেনে দেখতে পারেন, যে আগে ওপেন করে নি (হাসি…)। তো সবকিছুর জন্য আমরা প্রস্তুত আছি। আপনারাও প্রস্তুত থাকেন।”

এদিকে চলতি আসরে প্রায় প্রতি ম্যাচেই মিডল অর্ডারের ব্যাটসম্যানরা হাল ধরেছে। অন্তত ফাইনালে আবারও টপ অর্ডারের কাছেই রান প্রত্যাশা করছেন মাশরাফি।

“প্রত্যেকটা ম্যাচে তো এই ধরণের উদ্বেগ নিয়ে নেমেছি। আপনি যদি দেখেন আফগানিস্তানের সাথে ম্যাচেও এমন হয়েছে (মিডল অর্ডার ভাল খেলেনি)। তবে সবসময় যদি এভাবে উইকেট পরে তাহলে মিডল অর্ডারের জন্য বাড়তি চাপ হয়।

“সব দিন যে মিডল অর্ডার ভাল খেলবে সেটাও না। আশাকরি টপঅর্ডার ক্লিক (ভাল) করবে। আর যদি না করে তাঁদের খেলতে হবে। এটা নিয়ে আলাদা কিছু আমার মনে হয়না ভেবে লাভ আছে। যা হওয়ার তাই হবে।”

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul