Notunshokal.com
খেলাধুলা

আজ মাঠে নামার আগে তামিমের প্রশংসায় যা বলল মাশরাফি

শ্রীলংকার বিপক্ষে তামিম ইকবালের ইনজুরিতে পড়ার পরেও ব্যাটিং করতে নেমে যাওয়ার ঘটনাটি এশিয়া কাপ জয়ের মতোই ব্যাপার টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে!

এশিয়া কাপের ফাইনালের আগের দিন মিডিয়ার সামনে এমনটা জানিয়েছেন মাশরাফি নিজেই। উল্লেখ্য, গত কয়েক বছরে বেশ কয়েকটি আসরের (ছয়টি) ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু এতগুলো ফাইনাল খেলে একটিতেও জয় পায়নি টাইগাররা।

অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল প্রতিবারের ফাইনালের থেকে এবারের ফাইনাল আলাদা কিনা? মাশরাফি সেই প্রশ্নের উত্তরের প্রেক্ষিতে টেনে আনলেন তামিমের কথা।

“প্রতি ম্যাচের আলাদা গুরুত্ব থাকে। ত্রিদেশীয় সিরিজে যে ফাইনাল খেলেছি, ২০১২ তে যে ফাইনাল খেলেছি বা এশিয়া কাপের টি-টুয়েন্টির যে ফাইনাল খেলেছি, সবই এক একটা অবস্থা পার করে খেলেছি। এটাও ধরেন, আরও কঠিন অবস্থা ছিল।

“যেহেতু একের পর এক হারাচ্ছি (প্লেয়ার), সন্দেহ ছিল মুশফিক খেলবে কিনা, ওভাবেই খেলছে এবং পারফর্ম করছে, তো ওদের কাছে আসলেই অনেক শেখার আছে। আমার কাছে তো আসলে, তামিম যখন ভাঙা আঙুল নিয়ে মাঠে নামে, তখনই আমি এশিয়া কাপ জিতে গেছি। তাই এবারের গুরুত্ব একটু বেশি।”

তবে খানিক ক্ষণের জন্য মাশরাফি আবেগের আশ্রয় নিলেও ফাইনাল ম্যাচে সতীর্থদের আবেগ থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। আবেগ সরিয়ে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেললেই মিলবে সাফল্য, এমনটাই মনে করছেন তিনি।

“আবেগ সামলাতে হবে আমাদের। বিশেষ করে ফাইনাল ম্যাচের আগে। আমরা ওদের সঙ্গে কিভাবে লড়াই করি সেটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ওরা অবশ্যই সেরা দল। তবে আমাদের অপশন কি আছে, সেটা নিয়ে আমরা লড়াই করতে পারি কিনা- এটাই কাল দেখব।”

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul