Notunshokal.com
খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে ঢোকার আগে ইয়ো ইয়ো টেস্ট দিতে হবে ক্যাপ্টেন কোহলিকে

স্পোর্টস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে ঢোকার আগে ইয়ো ইয়ো টেস্ট দিতে হবে ক্যাপ্টেন কোহলিকে। এশিয়া কাপে বিশ্রামে রয়েছেন বিরাট কোহলি। কিন্তু অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধ ফের ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন বিরাট। তবে তার আগে বিরাটকে দিতে ইয়ো ইয়ো ফিটনেস টেস্ট।

আগামী মাসের শুরুতেই ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। দু’টেস্টের সিরিজ ছাড়াও বিরাটদের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট সিরিজ শুরু ৪ অক্টোবর থেকে রাজকোটে। দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচটি হবে ১২ অক্টোবর থেকে হায়দরাবাদে। শুক্রবার ক্রিকেটারদের ফিটনেস টেস্টের পরই ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা করবেন ভারতীয় নির্বাচকরা। কোনও সিরিজ না-খেললে পরবর্তী সিরিজের দল নির্বাচনের আগে ক্রিকেটারদের ইয়ো ইয়ো ফিটনেস টেস্ট দেওয়া বাধ্যতামূলক।

ইংল্যান্ড সফরের পর সংযুক্ত আরবআমিরশাহীতে এশিয়া কাপ খেলছে ভারত। কিন্তু বিশ্রামে রয়েছেন বিরাট। ওয়ান ডে সুযোগ হয়নি ইশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামির। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ঢোকার আগে এদের দিতে হবে ইয়ো ইয়ো ফিটনেস টেস্ট। চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। কিন্তু এশিয়া কাপে দল ফিরে দারুণ ফর্মে রয়েছেন উত্তর প্রদেশের এই ডানহাতি পেসার।

এশিয়া কাপে স্বপ্নের ফর্মে থাকলেও শোনা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে জায়গা নাও হতে পারে বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ানের। কারণ ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন বাঁ-হাতি ওপেনার। ফলে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পডতে পারেন ধাওয়ান। এছাড়াও দল নির্বাচনে লড়াই হবে দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী এবং করুণ নায়ারের মধ্যে। ইংল্যান্ড সফরে টেস্ট দলে থাকলেও খেলার সুযোগ হয়নি নায়ারের। ফলে গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের পর থেকে আর খেলার সুযোগ পাননি কর্নাটকের এই ডানহাতি ব্যাটসম্যান।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul