Notunshokal.com
খেলাধুলা

কেঁদনা বস! তোমরা বীরের মত লড়াই করেছ। তোমাদের নিয়ে অামরা গর্বিত

অাবারও হতাশ হলো টাইগার ভক্তরা। এশিয়া কাপের ফাইনালে টান টান উত্তেজনায় অাম্পায়ারের বড় দুই ভুলে উইকেটে হারল বাংলাদেশ। ২২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দারুন করে দুই ওপেনার লিটন কুমার এবং মেহেদি হাসান। মাত্র ৩৩ বলেই ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিল লিটন কুমার। ৬ টি চার এবং দুটি ছক্কা হাঁকিয়েই ফিফটি করেন তিনি। ১৮ ওভারেই দলীয় ১০০ রান করেন এই দুই ওপেনার।

কিন্তু এর পরেই ছন্দ পতন হয় বাংলাদেশের। দলীয় ১২০ রানের মাথায় ৩২ রান করে অাউট হন মিরাজ। পরবর্তী ৩০ রান তুলতে অারো ৪ উইকেট হারায় বাংলাদেশ। দ্রুতই ফিরেছেন কায়েস, রহিম, মিথুন, মাহমুদউল্লাহ। ২ রান করে অাউট হন কায়েস। দলীয় ১৩৭ রানের মাথায় ৫ রান করে ফেরেন মুসফিকুর রহিম।

২ রান করে রান অাউট হন মিথুন। তবে এদিন একাই লড়াই করেছেন লিটন কুমার। ৮৭ বলে নিজের মেডেইন সেঞ্চুরি করেন তিনি। এরপরেই ৪ রান করে দলকে বিপদে ফেলেন মাহমুদউল্লাহ। তবে এরপরে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন লিটন-সৌম্য। দলীয় ১৮৮ রানের মাথায় ১১৭ বলে ১২১ রান করে অাউট হন তিনি। শেষের দিকে সৌম্য সরকার ৩৩ রান করেন। বাংলাদেশ করে ২২২ রান।

২২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ১৫ রানে নাজমুলের শিকার হন শিখর ধাওয়ান। এরপরেই আম্বতী রায়দুকে অাউট করেন অপু। ২ রান করেন তিনি। তবে ঘুরে দাড়ায় ভারত। দলীয় ১৩৮ রানের মাথায় ৩৭ করেন কার্তিকেরর উইকেট তুলে নেন মাহমুদউল্লাহ।

দলিয় ১৬০ রানের মাথায় ধনিকে ৩৬ রানে অাউট করেন মোস্তাফিজ। ম্যাচে তখন ঘুরে দাড়ায় বাংলাদেশ। কিন্তু ভূবনেশ্বর কুমার এবং জাদেজার ব্য্যাটে স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। জাদেজাকে ২৩ রানে রুবের অাউট করেন। তবে এটাও প্রথমে অাউট দেন নি অাম্পায়ার। পারে রিভিউ নিয়ে উইকেট নেয় বাংলাদেশ।

এরপরেই ২১ রান করা ভূবনেশ্বর কুমারকে অাউট করেন মোস্তাফিজ। শেষ ৬ বলে ভারতের প্রয়জন ৬ রানের। শেষ ওভার করতে অাসেন মাহমুদউল্লাহ।

তবে বাংলাদেশের ম্যাচ হারের কারন টিভি অাম্পায়ার। তার বাজে দুইটি অাউটেই স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশ ভক্তদের।

টান টান উত্তেজনায় শেষ ওভারে নাটকীয় ভাবে অাম্পায়ারকে সাথে নিয়ে এশিয়াকাপ জিতল ভারত।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul