Notunshokal.com
বিনোদন

নিজের জীবনী নিয়ে সিনেমা, যা বললেন মাশরাফি

বিনোদন ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক মাশরাফিকে নিয়ে ‘বিগ অ্যারেঞ্জমেন্ট’-এ চলচ্চিত্র নির্মাণে আগ্রহী দেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। কিন্তু নিজের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণ হোক, এটা নাকি চাইছেন না স্বয়ং মাশরাফি! সম্প্রতি এমন খবর জানালেন জাজের কর্ণধার আব্দুল আজিজ।

খেলোয়ারদের জীবনী নিয়ে হলিউড, বলিউডসহ চলচ্চিত্র নির্মাণ হয়েছে বহু সিনেমা ইন্ডাস্ট্রিতেই। বলিউডে সাম্প্রতিক সময়ে ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজহার উদ্দিন ও মাহেন্দ্র সিং ধোনিকে নিয়েও নির্মিত হয়েছে ফিচার ফিল্ম। ছবিগুলো বক্স অফিসে দারুণ ব্যবসাও করেছে। এমনকি শচীন টেন্ডুলকারকে নিয়েও তৈরি হয়েছে একাধিক ডকু-ফিল্ম।

কিন্তু বাংলাদেশে এমন কোনো চলচ্চিত্রের এখনো দেখা নেই। তবে মাশরাফিকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ছক এঁকেছিল জাজ। কিন্তু তাতে সাঁয় নেই মাশরাফিরই। তাকে নিয়ে সিনেমা হোক, আপাতত নাকি এমনটা চাইছেন না বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয় এই খেলোয়ার।

শুক্রবার জাজের পরিবেশনায় দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত কলকাতার ছবি ‘নাকাব’। ছবি মুক্তির আগের দিন শাকিবকে নিয়ে ছবির প্রচারণায় লাইভে আসেন প্রযোজক আব্দুল আজিজ। সেখানে কথা প্রসঙ্গে মাশরাফির কথা আসলে তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনার কথা জানান আজিজ।

গত দুই বছর ধরে মাশরাফির জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছেন জানিয়ে আব্দুল আজিজ বলেন, মাশরাফি ভাইকে নিয়ে আমরা চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছিলাম। দুই বছর ধরে তার অনুমতির অপেক্ষায় আছি। কিন্তু মাশরাফি ভাই চলচ্চিত্রে তার জীবনী দেখাতে আগ্রহী নন। কিন্তু আমরা আশা ছাড়িনি।

মাশরাফিকে নিয়ে কেন বায়োপিক নির্মাণ করতে চান সে বিষয়েও কথা বলেন এই প্রযোজক। জানান, মাশরাফি ভাইকে আমরা জানিয়েছি যে আপনার বায়োপিক নিয়ে সিনেমা নির্মাণ হলে আমরা হয়তো আরো দুইটা-চারটা মাশরাফি জাতীয় দলে পেতে পারি ভবিষ্যতে। আপনার জীবন সংগ্রাম দেখে হয়তো অনেকে আগ্রহী হয়ে উঠবেন। মাশরাফি ভাই এগুলো মানলেও শেষ পর্যন্ত সিনেমা করার অনুমতি দেননি।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে সিনেমায় ফিরেছেন বলিউডের যেসব অভিনেতা

Syed Hasibul