Notunshokal.com
খেলাধুলা

ফাইনালে একাদশে সুযোগ পাইলেন নাজমুল ইসলাম

পাকিস্তানের বিপক্ষে একজন বোলার কম নিয়ে খেলার জুয়াটা কাজে লেগে গিয়েছিল। অনিয়মিত বোলার সৌম্য সরকার আর মাহমুদউল্লাহ রিয়াদ দারুণ নৈপুণ্যে পুষিয়ে দিয়েছিলেন পুরোটা। ফাইনালে ভারতের বিপক্ষে এই ঝুঁকি নেওয়া বাড়াবাড়ি মনে করছে দল।

তাই শিরোপার লড়াইয়ে ভারতের বিপক্ষে একাদশে ফেরার সম্ভাবনা প্রবল নাজমুল ইসলাম অপুর। সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হয় বাঁহাতি স্পিনার অপুর। অভিষেক ম্যাচে ২৯ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। পাকিস্তানের বিপক্ষে সাকিব আল হাসান না থাকায় এলোমেলো হয়ে যায় কম্বিনেশন। ব্যাটিং শক্তি কমে যাবে সেই ভাবনায় খেলানো হয়নি অপুকে।

ভারতের বিপক্ষে বদলাচ্ছে এই কৌশল।কোনও বাঁহাতি স্পিনার ছাড়া পাকিস্তানের বিপক্ষে ‘গ্যাম্বলিং’ সফল হলেও শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে খেলা ভারতের বিপক্ষে এমন বোকামোর দিকে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়াই হয়ে গেছে।দলসূত্রে জানা গেছে, অপুকে দলে নেওয়ার মজার আরেক কারণ হলো বাংলাদেশ দল নাকি ঘেঁটে দেখেছে এই টুর্নামেন্টে তুলনামূলকভাবে স্পিনের বিপক্ষেই বেশি ভুগছেন ভারতীয়রা।

সংবাদ সম্মেলনেও একজন স্পিনার বাড়ানোর আভাস দিয়েছেন মাশরাফি, ‘সাকিব থাকলে তো আর চিন্তা করতে হতো না। সাকিব না থাকায় এটা একটা চিন্তার বিষয়। চেষ্টা করছি কীভাবে কী করা যায়।এখানের উইকেট একদিন দেখেছি।

যখন পাকিস্তানের সঙ্গে ভারত খেলল তখন দেখলাম এক উইকেট,একেবারে ফ্ল্যাট উইকেট। আবার আফগানিস্তান-ভারত ম্যাচে দেখলাম উইকেটে টার্ন হচ্ছে। এমনকি নবীর বলও অনেক টার্ন করছে। রশিদ খান-মুজিব হলে কথা ছিল, কিন্তু নবীর বলে টার্ন মানে অন্য কিছু। ’

অপু একাদশে ফিরলে বসিয়ে দেওয়া হবে একজন ব্যাটসম্যান। সেক্ষেত্রে মুমিনুল হকেরই বাদ পড়ার সম্ভাবনা বেশি।ফাইনাল ম্যাচে সম্ভাব্য একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul