Notunshokal.com
খেলাধুলা

লিটন দাসকে অাউট দেওয়ার কারণে সেই আম্পায়ারের ফেসবুক আইডি বাতিল!

৪১তম ওভারের শেষ বলে (কুলদীপ যাদবের) এগিয়ে মারতে চেয়েছিলেন লিটন। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট ঘোষণা করেন। এ নিয়ে সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা বিস্ময় প্রকাশ করছেন। কারণ, এ ধরনের সিদ্ধান্তের ক্ষেত্রে ধোঁয়াশার সৃষ্টি হলে সাধারণ বেনিফিট অব আউট ব্যাটসম্যানের পক্ষে যায়। কিন্তু থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন বাংলাদেশের বিপক্ষে।

লিটনকে আউট দেয়ার সিদ্ধান্তকে বির্তকিত বলছে বিদেশি মিডিয়াও। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট এডিক্টর তাদের সংবাদের শিরোনাম করেছে ‘MS Dhoni’s Controversial Stumping Ends Liton Das Heroic Ton In Asia Cup Final’ (অর্থাৎ, ধোনির বিতর্কিত স্টাম্পিংয়ে শেষ হলো এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের জৌলুসপূর্ণ ইনিংস’)।

এদিকে ইএসপিএনের উপস্থাপক সঞ্জয় মাঞ্জেরকরসহ অন্যরাও বলছেন, এক্ষেত্রে বেনিফিট অব ডাউট ব্যাটসম্যানের পক্ষে যাওয়া উচিত ছিল। তিনি বলেন, যে সিদ্ধান্ত নিতে এত বার রিপ্লে দেখতে হয়েছে সেটি ব্যাটসম্যানের পক্ষে না যাওয়ায় কিছুটা বিস্মিত হয়েছি।

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাসকে আউট দেয়া নিয়ে বিতর্ক চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এমন পরিপ্রেক্ষিতে এই বিতর্কিত আউট দেয়া থার্ড আম্পায়ার রন্ডি টাকারের ফেসবুক অ্যাকাউন্ট বাতিল করে দেয়া হয়েছে।

ডিটি টাইগারর্স সোশ্যাল মিডিয়া সিকিউরিটি টিমের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিপক্ষ ভারত। সুতরাং, যেমন ইচ্ছা তেমন আউট দিয়ে দিতেই হবে- এমন মানসিকতাই যদি ম্যাচের আম্পায়ার এবং অফিসিয়ালদের থেকে থাকে, তাহলে আর খেলার দরকারই বা কী? আগে থেকে ভারতকে ট্রফিটা দিয়ে দিলেই হয়। সবই তো পূর্বনির্ধারিত।

বাংলাদেশ-ভারত ম্যাচ হওয়া মানেই সেখানে আম্পায়ারের নির্লজ্জ পক্ষপাতিত্ব থাকবেই। সেটা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হোক, সেটা এজবাস্টনে হোক কিংবা সেটা দুবাইর ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হোক। বিতর্কিত সিদ্ধান্ত আম্পায়ার দেবেনই। সেটা আউট হোক বা না হোক।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul