Notunshokal.com
খেলাধুলা

বাংলাদেশের হয়ে ফাইনালে সেঞ্চুরি করে রেকর্ড করলেন লিটন কুমার।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে গতকাল এশিয়া কাপে ভারতের বিপক্ষে একটি রেকর্ড গড়েছেন ওপেনার ব্যাটসম্যান লিটন কুমার। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে কোন টুনামেন্টে ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন তিনি। এই নিয়ে কোন টুনামেন্টে বাংলাদেশ ৬ বার ফাইনাল ম্যাচ খেললো।

কিন্তু কনো টুনামেন্টের ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করতে পারেনি বাংলাদেশের কোন ব্যাটসম্যান। গতকাল ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন লিটন কুমার দাস এবং মেহেদি হাসান মিরাজ। ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন কুমার। থেমে থাকেননি তিনি। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রুপান্তর করেন তিনি।

৮৮ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন লিটন কুমার। ১১৭ বলে ১২ টি চার এবং দুটি ছক্কার সাহায্যে ১২১ রান করে বিতর্কিত স্ট্যাম্পিংয়ের আউট হন তিনি। ২০১৫ সালে এই ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় লিটন কুমার এর। অভিষেকের পর বাংলাদেশ দলের ছয় অথবা সাত নম্বরে ব্যাটিং করতে নেমে তেমন সুবিধা করতে পারছিলেন না তিনি।

টেস্ট ক্রিকেট দিয়ে ওপেনিংয়ে অভিষেক হয় লিটন কুমার এর। ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে এশিয়া কাপের ওয়ানডে স্কোয়াডে সুযোগ পান তিনি। এশিয়া কাপে প্রতিটি ম্যাচ খেললো নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না তিনি। ফার্স্ট ক্লাস ক্রিকেট এবং লিস্টে ক্যারিয়ারের ১৯ টি সেঞ্চুরি করা লিটন কুমার অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেয়েছেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul