Notunshokal.com
খেলাধুলা

অবশেষে জানা গেল কেন রিয়াল ছেড়েছেন রোনালদো

রোনালদোকে চলতি বছরের জুলাই মাসে বিদায় জানিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে রোনালদোর এই মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নেয়া হয় রুদ্ধধার বৈঠকে ২০১৭ সালের মে মাসে। আর এই খবরটি জানিয়েছে এল মুন্ডু ।

রোনালদোর সমস্যা ছিল স্পানিশ ট্যাক্স নিয়ে। ট্যাক্স সংক্রান্ত ঝামেলার কারনে রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়তে পারে বলে আগেই ধারনা করা হচ্ছিল। আর শেষ পর্যন্ত সেটাই হল।

২০১৭ সালের মে মাসে রোনালদো তার এজেন্ট মেন্ডের সাথে বৈঠকে বসেছিল। রোনালদোর পরামর্শকও সেখানে উপস্থিত ছিলেন।

সেখানে রোনালদো তার পরামর্শদাতাকে বলেন, “ট্যাক্স সংক্রান্ত কারনে যে আইনি ঝামেলার সৃস্টি হয়েছে তাতে আমি কোন ঝুঁকি নিতে চাই না।”

“আমি এটা নিয়ে পড়াশোনা করিনি। আমি আমার জীবনে একটা কাজই করেছি। সেটা ফুটবল খেলা। কিন্তু আমি বোকা নই। আমি কাউকে বিশ্বাস করিনা।”

“সেজন্য আমি যখন একজন কর নির্ধারক নিয়োগ করি তখন সব সময় ৩০ শতাংশ বেশি দেই তার অনুরোধের চেয়ে। কারন, আমি কোন ঝামেলা চাইনা।”

“আমি কখনোই বলিনি আমি ট্যাক্স দিব না। আমি জানতে চাই কি হচ্ছে। আমি কিছুই বুঝতে পারছিনা। ট্যাক্স পরিশোধ করা উচিত স্পন্সরদের। সুতরাং আমাকে কেন তারা অভিযুক্ত করছে?”

এছাড়াও রোনালদো আশা করেছিল যে রিয়াল মাদ্রিদ এই বিষয়ে তাকে সাহায্য করবে। তার সাথে চুক্তি বাড়াবে যেটা বার্সালোনা মেসির সাথে করেছে। কিন্তু রিয়াল মাদ্রিদ সবসময় রোনালদো থেকে এই বিষয়ে দুরত্ব বজায় রেখেছে। একই সাথে তার বেতন মেসি এবং নেইমারের থেকে কম হওয়াটাও মানতে পারেনি রোনালদো। আর এসব কারনেই রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়েছিল।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul