Notunshokal.com
খেলাধুলা

এইমাত্র পাওয়াঃ আইসিসি থেকে হঠাৎ যে সুখবর পেলে মুশফিক

ক্যারিয়ার সেরা ওয়ানডে র্যাংকিংয়ে মুশফিকুর রহিম। এশিয়া কাপের দুর্দান্ত ব্যাটিং এর ফলে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে বড় ধরনের উন্নতি করেছেন মুশফিকুর রহিম। ২২ নম্বর থেকে এক লাফে ১৬ নম্বরে উঠে গিয়েছেন মুশফিকুর রহিম।

এশিয়া কাপে ছয় ম্যাচের মধ্যে ৩০২ রান সংগ্রহ করেছিলেন মুশফিকুর রহিম। এশিয়া কাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিম প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪৪ এবং পাকিস্তানের বিপক্ষে ৯৯ রানের ইনিংস খেলেন। এর ফলে ৬৫২ থেকে এক লাফে ৫০ রেটিং পয়েন্ট বেড়ে ৭০২ রেটিং পয়েন্ট নিয়ে ১৬ নম্বর অবস্থান করছেন মুশফিকুর রহিম।

এশিয়া কাপের দারুন একটি মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এশিয়া কাপের এবারের আসরে বাংলাদেশ মোট ছয়টি ম্যাচ খেলেছে যার মধ্যে জয়লাভ করেছে তিনটি ম্যাচে এবং পরাজিত হয়েছে তিনটি ম্যাচে। বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে জয়লাভের ফলে আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর আফগানিস্তান এবং ভারতের কাছে হেরে কিছুটা পিছিয়ে পড়ে বাংলাদেশ দল। শেষ দুটি ম্যাচের আফগানিস্তান এবং পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। ফাইনালে ভারতের কাছে শেষ বলে নাটকীয় ভাবে হারলেও আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ে ২ রেটিং পয়েন্ট যোগ হয়েছে বাংলাদেশের।

টুর্নামেন্ট শুরুর আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯০। আজ প্রকাশিত আইসিসির সর্বশেষ ওয়ানডে রেংকিং এ দুই রেটিং পয়েন্ট বেড়ে বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯২। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul