Notunshokal.com
খেলাধুলা

এবার দুঃসংবাদ পেলেন তামিম

এরই মধ্যে শেষ হয়েছে এবারের এশিয়া কাপ কাপ। এবারের এশিয়া কাপে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন টাইগারদের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এশিয়া কাপ শেষে আজ রবিবার ওয়ানডেতে খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি।

আর সেখানে দারুণ অবস্থানে রয়েছেন মুশফিক। ক্যারিয়ার সেরা অবস্থানে রয়েছেন তিনি। ওয়ানডেতে মুশোফিকের ক্যারিয়ার সেরা অবস্থান ছিল ২২ নম্বরে। তবে টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ ৩০২ রান করেছেন মুশফিক। এরই ফলে ৭০২ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ১৬ তম অবস্থানে উঠে এসেছেন মুশফিক।

অন্যদিকে ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠে দলকে দারুণ এক সেঞ্চুরি উপহার দেন লিটন দাস। ফাইনালে ভারতের বিপক্ষে ১১৭ বলে ১২ চার ও ২ ছক্কায় ১২১ রানের দারুণ এক ইনিংস খেলেন লিটন। আর এই সেঞ্চুরি হাঁকানোর ফলে র‌্যাঙ্কিংয়ে ১০৭ ধাপ এগিয়েছেন লিটন। ক্যারিয়ার সেরা ১১৬তম স্থানে উঠে এসেছেন তিনি।

তবে র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে গেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। মূলত ইনজুরির কারণে এবারের এশিয়া কাপ খেলা হয়নি তামিমের। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ইনজুরিতে পড়ে এশিয়া কাপ থেকে ছিটকে যান তামিম। র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে বর্তমানে ১৪তম স্থানে অবস্থান করছেন তিনি। কিন্তু তারপরেও বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে অবস্থান করছেন তিনি।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul