Notunshokal.com
খেলাধুলা

ঢাকা মেট্রোর হয়ে আগামীকাল মাঠে নামবে আশরাফুল অধিনায়ক হয়ে

স্পোর্টস ডেস্ক: আগামী ১ অক্টোবর থেকে মাঠে গড়াতে যাচ্ছে জাতীয় ক্রিকেট লিগ- এনসিএলের ২০তম আসর। এবারের আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দেশের আটটি ভেন্যুতে।

শনিবার এক বিজ্ঞপ্তিতে লিগের সূচি প্রকাশ করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ছয় রাউন্ডের এই আসরের শেষ রাউন্ডের খেলা শুরু হবে আগামী ৫ নভেম্বর।

১-৪ অক্টোবর প্রথম রাউন্ডের খেলায় রাজশাহীতে মুখোমুখি হবে রাজশাহী বিভাগ ও খুলনা বিভাগ। বগুড়ায় বরিশাল বিভাগ লড়বে রংপুর বিভাগের বিরুদ্ধে।

মোহাম্মাদ আশরাফুল খেলেন ঢাকা বিভাগের হয়ে। আর তার ঢাকা ও চট্টগ্রাম বিভাগ পরস্পরের বিপক্ষে মাঠে নামবে ফতুল্লায়। সিলেটে স্বাগতিক দল খেলবে ঢাকা মেট্রোর বিপক্ষে। ৮-১১ অক্টোবর দ্বিতীয় রাউন্ডের খেলায় বরিশালে স্বাগতিকরা মোকাবেলা করবে খুলনা বিভাগের।

রাজশাহীতে রংপুরের মোকাবেলা করবে স্বাগতিক দল। ফতুল্লায় ঢাকার দুই দল একে অপরের বিপক্ষে মাঠে নামবে। আর সিলেটে চট্টগ্রাম বিভাগ খেলবে স্বাগতিকদের বিপক্ষে।

১৫-১৮ অক্টোবর তৃতীয় রাউন্ডের খেলায় খুলনায় স্বাগতিক দলের বিপক্ষে মাঠে নামবে রংপুর বিভাগ। বরিশালে রাজশাহী লড়বে স্বাগতিকদের বিপক্ষে।

কক্সবাজারে ঢাকা বিভাগ ও সিলেট বিভাগ পরস্পরের মুখোমুখি হবে। ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ একে অপরের মোকাবেলা করবে বগুড়ায়।

২২-২৫ অক্টোবর চতুর্থ রাউন্ডের খেলায় খুলনায় রাজশাহীর মুখোমুখি হবে স্বাগতিক দল। রংপুরে নিজেদের মাটিতে বরিশাল বিভাগের মোকাবেলা করবে রংপুর বিভাগ। কক্সবাজারে ঢাকা ও চট্টগ্রাম বিভাগ পরস্পরের মুখোমুখি হবে। রাজশাহীতে সিলেট বিভাগ লড়বে ঢাকা মেট্রোর বিরুদ্ধে।

২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর পঞ্চম রাউন্ডের খেলায় বরিশালে খুলনার মোকাবেলা করবে স্বাগতিকরা। রংপুরে স্বাগতিকদের মুখোমুখি হবে রাজশাহী বিভাগ। ঢাকা ও ঢাকা মেট্রো লড়বে কক্সবাজারে। সিলেটে চট্টগ্রামের বিপক্ষে খেলবে স্বাগতিক দল।

শেষ রাউন্ডের খেলায় ৫-৮ নভেম্বর ফতুল্লায় মুখোমুখি হবে খুলনা ও রংপুর বিভাগ। রাজশাহীতে স্বাগতিকদের মোকাবেলা করবে বরিশাল বিভাগ। ঢাকা বিভাগ ও সিলেট বিভাগ মুখোমুখি হবে খুলনায়। কক্সবাজারে চট্টগ্রাম বিভাগের বিরুদ্ধে খেলবে ঢাকা মেট্রো।

প্রসঙ্গত, গত আসরের মত এবারও দুটি স্তরে খেলা অনুষ্ঠিত হবে। টায়ার-১ এ খেলবে খুলনা, রংপুর, বরিশাল ও রাজশাহী বিভাগ (উত্থান) এবং টায়ার-২ এ খেলবে ঢাকা মেট্রো, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগ (অবনমন)।

জাতীয় লিগ সামনে রেখে প্রস্তুতি নিয়েছে দলগুলো। রোববার মিরপুরের একাডেমি মাঠে ব্যাটিং-বোলিং করেছেন ঢাকা মেট্রোর ক্রিকেটার তাসকিন, নাঈম, আশরাফুল, সানি, শুভ, মেহেদী মারুফ, কাজী অনিকরা।

ঢাকা মেট্রোর হয়ে আগামীকাল মাঠে নামবে আশরাফুলরা। যতদূর জানা গিয়েছে এইবার ঢাকা মেট্রোর অধিনায়ক থাকবে আশরাফুল। ঢাকা বিভাগের ক্রিকেটাররাও মিরপুরে অনুশীলন শুরু করেছে। অন্য দলগুলো অনুশীলন করবে যার যার বিভাগে।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul