Notunshokal.com
খেলাধুলা

আগামীকাল মাঠে নামছে আশরাফুল,বিসিবিকে যে শর্ত দিলেন তিনি

আগামী অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় লীগ বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। আর এই টুর্নামেন্টের চমৎকার পারফর্মেন্স করে বাংলাদেশ জাতীয় দলে সুযোগ করে নিতে চান নিষেধাজ্ঞা কাটিয়ে আশা মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএলে ‘এক্সট্রাঅর্ডিনারি’ পারফরম্যান্স করতে চান মোহাম্মদ আশরাফুল।

গতকাল সাংবাদিকদের মোহাম্মদ আশরাফুল বলেন, ‘আমিও জানি আমাকে বাংলাদেশ দলে খেলতে হলে এক্সট্রাঅর্ডিনারি পারফরম্যান্স করতে হবে। যেটা আমি ঢাকা লিগে গত বছর করেছিলাম। বাংলাদেশের ইতিহাসে এক লিগে পাঁচ সেঞ্চুরি, টানা তিনটি সেঞ্চুরি। তো অবশ্যই আমাকে বাংলাদেশ দলে খেলতে হলে এমন কিছুই করতে হবে।

বাংলাদেশ দলে খেলতে হলে আমি সেই রকম পারফরম্যান্স করেই আসব। আমি শুধু দলে ফেরার জন্য ফিরতে চাই না। আমি প্রচুর রান করে লম্বা সময় ধরে খেলতে চাই। আমি আসন্ন এনসিএলে সুযোগ পেলে ১০০ রান করলে সেটাকে ১৫০-২০০ কিংবা ৩০০ রানে রূপান্তর করার চেষ্টা করব। স্টার্ট পেলে বড় বড় ইনিংস খেলা লক্ষ্য থাকবে।’

অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) সামনে রেখে এদিন মিরপুরে আশরাফুলের দল ঢাকা মেট্রো ও ঢাকা বিভাগের ক্রিকেটারদের ফিটনেস টেস্ট অনুষ্ঠিত হয়েছে। যেখানে বিপ টেস্টে আশরাফুল পেয়েছেন সন্তোষজনক পয়েন্ট (১১.৪)। তাতে করে ফিটনেস নিয়ে বেশ আন্তবিশ্বাসী হয়ে উঠেছেন বিশ্ব ক্রিকেটের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান।

‘আমি সবসময় বিশ্বাস রেখেছি, আমি বাংলাদেশের হয়ে খেললে আলাদা কিছু করব, তারপর হয়তো বা আমি আলোচনায় আসব। তখনই আসলে বিবেচনায় আসা যাবে। ফিটনেস লেভেল নিয়ে যেটা বলেছে, আমি আজ ১১.৪ পেয়েছি।

আমি মনে করি আন্তর্জাতিক ক্রিকেটে ফিটনেসের মান এমনই হয়। আরও উন্নতি করতে পারব, এটা আমার বিশ্বাস। যদি আমি সেই সুযোগ সুবিধা পাই।’উল্লেখ্য, আগামীকাল ঢাকা মেট্রোর হয়ে জাতীয় লিগের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবেন আশরাফুল। জাতীয় লিগে তার বিপক্ষে খেলবে মুশফিক-মাশরাফিরাও।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul