Notunshokal.com
খেলাধুলা

জাতীয় ক্রিকেট লীগের শুরুতেই খেলবেনা ১৩ জন জাতীয় দলের ক্রিকেটার।

স্পোর্টস ডেস্ক : ক্লাব ক্রিকেট এবং বিপিএল। এই দুইটা টুর্নামেন্ট খুব সহজেই কোন ক্রিকেটার মিস করতে চায় না। কিন্তু এর বাইরে যদি দীর্ঘ পরিসরে ক্রিকেটের কথা আসে তখনই শুরু হয় উসিলা খোজা। আর সেই খোজার মধ্যে এবার তো দুয়ারে দাড়িয়ে আছে কারন। আর সেই কারনের কারনেই এবার জাতীয় ক্রিকেট লীগের শুরুতেই খেলবেনা ১৩ জন জাতীয় দলের ক্রিকেটার।

এবারের কারন হলো, দুবাই ও আবুধাবির ৪০ প্লাস সেলসিয়াস তাপমাত্রায় টানা খেলার ক্লান্তি ও অবসাদ। ওই প্রচন্ড গরমে কঠিন প্র্যাকটিস সেশন আর দুই সপ্তাহ সময়ে ছয়-ছয়টি টাফ ম্যাচ খেলার পর পর দেশে ফিরে ৪৮ ঘন্টার মধ্যে গড়পড়তা ৩৬-৩৭ সেলসিয়াস গরমে চার দিনের ম্যাচ খেলা অবশ্যই কঠিন।

যারা এশিয়া কাপের ছয় ছয়টি ম্যাচ খেলেছেন, তাদের জন্য আগামীকাল ১ অক্টোবর থেকে শুরু হওয়া জাতীয় লিগ খেলা রীতিমত বাড়তি ঝক্কি ও ধকল। তার মধ্যে সামনে টানা খেলা। ১৫ অক্টোবর পুর্ণাঙ্গ সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের সাথে সিরিজ শেষ না হতেই চলে আসবে ওয়েস্ট ইন্ডিজ। তাই জাতীয় দলের ক্রিকেটারদের ওপর বাড়তি শারীরিক ও মানসিক ধকল যাবে। তার আগে তাদের যতটা সম্ভব কম বিশ্রামে রাখাই উত্তম। সেই চিন্তায় আগামীকাল সোমবার থেকে জাতীয় লিগের এবারের আসরের প্রথম পর্বে বিশ্রাম দেয়া হয়েছে ১৩ জাতীয় ক্রিকেটারকে।

এই্ ১৩ জনের মধ্যে তামিম ও সাকিবের খেলার কোন সুযোগই নেই। মাশরাফি তো এই টুর্নামেন্টে হঠাৎ হঠাৎ খেলেন নিজের ফিটনেস যাচাইয়ের জন্য। বাকি ১০জনকে তাই দেয়া হয়েছে বিশ্রাম।

তবে মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মোসাদদ্দেক সৈকৎ, নাজমুল অপু ও আরিফুল হকের খেলার কথা রয়েছে জাতীয় লিগে

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul