Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজ খেলতে পারছেন না সাকিব অাল হাসান। ফিরবেন বিপিএলে

এশিয়া কাপ মাঝ পথে হাতের ইনজুরি নিয়ে দেশে ফেরেন সাকিব আল হাসান। এবার হাতের ব্যথা বেড়ে যাওয়ার কারণে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন সাকিব। আজ সকালে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সাকিবের সঙ্গে দেখা কবেন। এবং সাকিবের আঙুলের বিষয়ে খোঁজখবরও নেন। বেলা ১১টার দিকে তিনি হাসপাতালে পৌঁছে প্রায় দুই ঘণ্টা সময় কাটান সাকিবের সঙ্গে।

এদিকে, মাশরাফি আসার আগে রোববার সাকিবের খোঁজখবর নিতে হাসপাতালে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনিও প্রায় আধা ঘণ্টা কাটান সাকিবের সঙ্গে। সাকিবের বাঁ হাতের কনিষ্ঠ আঙুলের সবশেষ অবস্থা কি তা নিয়েও কথা বলেন পাপন।

অাজ দুপুরে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক এ তথ্য জানিয়েছেন। তবে, সাকিবের সুস্থ হতে আরও কিছুদিন লাগবে জানিয়েছেন চিকিৎসক।

কোথায় হবে সাকিবের আঙুলের উন্নত চিকিৎসা? প্রথমে শোনা যাচ্ছিল যুক্তরাষ্ট্রের কথা। তবে এখন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের কথাও শোনা যাচ্ছে। মাশরাফিসহ বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটারের হাত ও পায়ের ইনজুরির চিকিৎসা হয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ইয়াংয়ের কাছে। সাকিবের চিকিৎসাও অস্ট্রেলিয়ায় হতে পারে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো অন্য একটি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে তাদের প্রতিবেদনে বলছে, চিকিৎসকরা সাকিবকে বলেছেন দ্বিতীয় অস্ত্রোপচারের জন্য তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে। একই সঙ্গে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে তিন মাস সমল লাগবে বলে সাকিবকে জানিয়েছেন চিকিৎসকরা।

কব্জি পর্যন্ত যে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল সেটি আরেকবার বললেন সাকিব, ‘আমি যখন হাসপাতালে ভর্তি হই, ডাক্তাররা জানান অনেক পুঁজ জমে গেছে। যতোটা দ্রুত সম্ভব তা বের করতে হবে। যেহেতু সংক্রমণ আমার কব্জি পর্যন্ত ছড়িয়ে পড়েছে তাই দেরি করলে যেকোনো বড় বিপদ হতে পারত। আর কয়েকদিন অপেক্ষা করলে আমার কব্জি অক্ষম হয়ে পড়ত।’

এরপর মাঠে ফেরার ব্যপারেও পরিস্কার বলে দেন সাকিব, ‘পুঁজ বের করার পর আমি বেশ ভালো অনুভব করছি। কিন্তু ইনফেকশন এখনো দূর হয়নি। আমার আঙ্গুলে এখনই অস্ত্রোপচারে যেতে চাচ্ছেন না তারা (ডাক্তাররা)। আরও ২-৩ সপ্তাহ লাগবে সেই অবস্থায় যেতে। অস্ত্রোপচারের পর আমার ৮ সপ্তাহ লাগবে মাঠে ফিরতে। যার মানে সব মিলিয়ে তিন মাসের মতো মাঠের বাইরে থাকতে হবে আমাকে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul