Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজের আগেই বড় দুসংবাদ পেল বাংলাদেশ

আগামী মাসে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। অক্টোবর-নভেম্বরে সফরকারীদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

আর সেই সিরিজের আগেই বড় ধরণের দুঃসংবাদ পেল বাংলাদেশ। ইনজুরির কারণে আসন্ন সিরিজে খেলতে পারবেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই ইনজুরিতে পড়েন তিনি। এরপর গত ২৭ সেপ্টেম্বর কব্জির ইনজুরির চিকিৎসা করানোর জন্য লন্ডনের উপকণ্ঠে সাউদাম্পটনের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন তামিম।

তবে আজ বিকাল ৫টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামেন তামিম। আর সেখানে সাংবাদিকদের নিজের ইনজুরির সর্বশেষ অবস্থা জানান।

তিনি জানিয়েছেন, পুরোপুরি সুস্থ হতে অন্তত ৭ থেকে ৮ সপ্তাহ সময় লাগতে পারে। তিনি বলেন, ‘ডাক্তাররা জানিয়েছে, আপাতত নতুন কোনো চিকিৎসা লাগবে না। তবে পুরোপুরি সুস্থ হতে সর্বোচ্চ ৭ থেকে ৮ সপ্তাহ লাগতে পারে।

যদিও ডাক্তার জানিয়েছেন, ৫ সপ্তাহ পর তাকে দেখিয়ে আসতে। এরপরই হয়তো তিনি জানিয়ে দিবেন, জানাবে কত সময় লাগবে পুরোপুরি সুস্থ হতে।’৭ থেকে ৮ সপ্তাহ মানে দুইমাস।

যার মানে জিম্বাবুয়ে সিরিজ মিস করবেন তামিম। যদিও এর আগে জাতীয় দলের নির্বাচকরা তাকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে বলেই আশা করেছিলেন।

কিন্তু তামিম যে তথ্য দিলেন তাতে জিম্বাবুয়ে সিরিজের কোনো ম্যাচেই তাকে পাওয়া যাবে বলেই মনে হচ্ছে। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তামিমের খেলার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul