Notunshokal.com
খেলাধুলা

‘তামিম’জিম্বাবুয়ে সিরিজেও খেলতে পারবেন না

স্পোর্টস ডেস্ক: দেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এশিয়া কাপ শুরু করেছিলেন পুরনো চোটের ব্যথা নিয়ে। এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে আসরের প্রথম ম্যাচেই সেই চোটে আবারও ব্যথা পান তামিম। আঙুলে চোট পাওয়ায় এক্স-রের জন্য হাসপাতালে যেতে হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে। জিম্বাবুয়ে সিরিজেও খেলতে পারবেন না তামিম। 

পরে মোস্তাফিজের উইকেট পতন হলে একহাতে ব্যান্ডেজ নিয়ে মাঠে নামেন তামিম ইকবাল। যা সারা বিশ্বে ক্রিকেটপ্রেমীদের কাছে প্রশংসিত হয়। এরপর ক্রিকেট তারকাও তার অনেক প্রশংসা করেছেন।

তবে ছিটকে যেতে হয় এশিয়া কাপ থেকে। আর কোনো ম্যাচ খেলা হয়নি তামিমের। বাস্তবতা মেনে প্রচণ্ড দুঃখ নিয়ে ফিরে আসতে হয় দেশে। এরপর ২৭ সেপ্টেম্বর ডাক্তার দেখাতে পাড়ি দেন যুক্তরাজ্যে।

ডাক্তার দেখিয়ে রোববার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কাতার ওয়েজের একটি ফ্লাইটে দেশে ফেরেন তিনি। দেশে ফিরেই নিজের সবশেষ অবস্থা সম্পর্কে জানিয়েছেন, দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

তামিম বলেন, আপাতত কোনো অস্ত্রোপচারের আভাস দেননি চিসিৎসক। সুস্থ হতে ৭-৮ সপ্তাহের বিশ্রাম প্রয়োজন। তবে ৫ সপ্তাহ পরে দেখা করে নিজের অবস্থা জানাতে বলেছেন চিসিৎসক। তখন বলা যাবে মাঠে নামতে কত সময় লাগতে পারে।

যদি তাই হয় তাহলে ঘরের মাঠে আসন্ন জিম্বাবুয়ে সিরিজ নিশ্চিতভাবে মিস করবেন তামিম। এছাড়াও মিস হতে পারে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজও। যদিও এখন পর্যন্ত এটি নিশ্চিত নয়।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul