Notunshokal.com
খেলাধুলা

দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছুটেছেন হাসপাতালে। এখন কেমন আছেন সাকিব?

স্পোর্টস ডেস্ক: শনিবার রাতেই দেশে ফিরেছে বাংলাদেশ দল। এশিয়া কাপে ফাইনালে হারের কষ্ট সেই সঙ্গে নিয়ে এসেছে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণাও। সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শেষ করে রাত ১২টায় ঢাকায় পা রাখেন। তবে, দিনের আলো ফুটতেই দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছুটেছেন হাসপাতালে। এখন কেমন আছেন সাকিব? কারণ ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়া সাকিব আল হাসান ছিলেন রাজধানীর একটি হাসপাতালে ভর্তি। সেখানে তার হাতের আঙুলে হয়েছে ছোট্ট একটি অস্ত্রোপচারও। হাসপাতালে গিয়ে মাশরাফি খোঁজ নিয়েছেন সহ-অধিনায়কের। তার সঙ্গে চিকিৎসা নিয়ে কথা বলেছেন-দিয়েছেন নানা পরামর্শও। অন্যদিকে, সাকিবের আঙুলে কবে নাগাদ চূড়ান্ত আস্ত্রোপচার করা হবে তা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলেই জানা গেছে। অবশ্য গতকালই তিনি হাসপাতাল ত্যাগ করেছেন। কিছু দিনের মধ্যে তার অপারেশনের সিদ্ধান্ত নেবে বিসিবি। তবে, তখনই জানা যাবে সেটি কোন দেশে হচ্ছে। আর কতদিন পর তিনি মাঠে ফিরতে পারবেন।

সাকিবের আঙুলের ইনজুরি নিয়ে এশিয়া কাপের আগে থেকেই আলোচনা ছিল। শুরুতে এশিয়া কাপে খেলতে চাননি তিনি পরে বোর্ডের সঙ্গে আলোচনা করে খেলতে রাজি হন। তার খেলার জন্য অনুরোধ করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কথা ছিল টুর্নামেন্ট শেষ করে অস্ত্রোপচার করাবেন। কিন্তু পাকিস্তানের বিপক্ষে খেলার আগের দিন হাতের অবস্থা খারাপ হওয়ায় মাঠে নামতে পারেননি। শুক্রবার সাকিব ফেসবুকে জানান, আঙুলে ইনফেকশনের কারণে পুঁজ জমে গিয়েছিল। দেশে ফিরে দ্রুত সার্জারি করে ৬০ থেকে ৭০ সে.মি পুঁজ বের করা হয়। গতকাল দুপুরে এক বিবৃতিতে সাকিবের চিকিৎসক জানিয়েছেন, সিউডেমোনাস জাতীয় ব্যাকটেরিয়ার মাধ্যমে সাকিবের ইনফেকশনটি হয়েছিল।

অন্যদিকে, শনিবার রাতে বিমান বন্দরে নেমেও মাশরাফি ছিলেন বিষণ্ন। জয়ের কাছে থেকে ফিরে আসার কষ্ট যেন তাকে তাড়া করে ফিরছে। তারপরও অধিনায়ক খুঁজেছেন নানা অনুপ্রেরণা। তবে, তিনি এশিয়া কাপ থেকে পাওয়া গতি ধরে রাখতেও অহ্বান জানিয়েছেন দলের ক্রিকেটারদের প্রতি। তিনি বলেন, ‘অন্যবারের তুলনায় এবার তাদের (খেলোয়াড়দের) শক্ত দেখেছি। এটা ভালো দিক। সবাই শেষ পর্যন্ত লড়েছে। সীমাবদ্ধতার মধ্যেও জেতার ইচ্ছেটা ছিল। আমি কেন, ওদের নিজেদেরও এটা নিয়ে গর্ববোধ করা উচিত। সবাই উপলব্ধি করেছে কে কোথায় কী করতে পারত। এটা গুরুত্বপূর্ণ। (আমাদের) ক্রিকেট এগিয়ে যাবে, সামনে বড় বড় টুর্নামেন্ট আছে। সামনে বিশ্বকাপ আছে। বড় দুই-তিনটা সিরিজ আছে। চেষ্টা করব, এই ভুল সামনে যেন না হয়। আশা করবো সবাই যেন এই গতি ধরে রাখে। যদি না রাখতে পারে তাহলে হতাশ হব।’

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul