Notunshokal.com
রাজনীতি

বাংলাদেশের নির্বাচন নিয়ে যা বললেন জাতিসংঘের মহাসচিব

‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ও ‘২০১৮ স্পেশাল ডিসটিঙ্কশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিয়ানমারের রাখাইনে নিপীড়নের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ও সংকট সামলাতে দূরদর্শী ভূমিকা রাখায় এ সম্মাননা পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পিতবার (২৭ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেয়ার পর আলাদা অনুষ্ঠানে তাকে পুরস্কার দুটি তুলে দেয়া হয়।

বৈঠকের পর এ বিষয়ে পররাষ্ট্রসচিব মো. শহিদুল হক উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন।

পররাষ্ট্রসচিব মো. শহিদুল হক জানান, নির্বাচন বিষয়ে গুতেরেস আশা করেন, বাংলাদেশের আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

আন্তোনিও গুতেরেস বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ও বাংলাদেশের জনগণের প্রতি জাতিসংঘের পূর্ণ সংহতি এবং পূর্ণ সহযোগিতা রয়েছে। বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সবার অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠুভাবে হবে’

জাতিসংঘ মহাসচিব জানান, তিনি বাংলাদেশকে খুব ভালোবাসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করে গুতেরেস বলেন, অনেক দেশ এ থেকে শিক্ষা নিতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের অনেক প্রশংসা করেন গুতেরেস বলেন, বিশেষ করে রোহিঙ্গা প্রশ্নে তার অবস্থানের। ‘আপনি অনেক রাষ্ট্র ও সরকারপ্রধানের জন্য রোল মডেল হতে পারেন’।

আরও পড়ুন

যে কোন দিন লন্ডনে যেতে পারেন খালেদা জিয়া

মতিয়া-ফখরুলের মুখোমুখি দেখা

বিএনপির শীর্ষ সাত নেতার জামিন

Sheikh Anik