খেলাধুলা

মাঠে নেমেই দুর্দান্ত সেঞ্চুরি করলেন অলরাউন্ডার আরিফুল

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও এক ম্যাচও সুযোগ না পাওয়া পেসার অলরাউন্ডার আরিফুল জাতীয় ক্রিকেট লিগের নতুন আসরের প্রথম দিনেই বসেছে সেঞ্চুরির হাঁকিয়েছেন।

এছাড়া আজ সেঞ্চুরি হাঁকিয়েছেন রাজশাহীতে তুষার ইমরান, সিলেটে সাদমান ইসলাম। আর সেঞ্চুরির খুব কাছে গিয়েও মাত্র ৮ রানের জন্য তিন অঙ্ক ছুঁতে পারেননি ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ ব্যাটসম্যান নাঈম ইসলাম।

বগুড়ায় আজ আরিফুল ও নাঈমের ব্যাটে চড়ে প্রথম স্তরের ম্যাচে বরিশালের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে রয়েছে রংপুর।

সকালে বরিশাল অধিনায়ক কামরুল ইসলাম রাব্বির আমন্ত্রণে টসে হেরে ব্যাট করতে দিন শেষে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ৩০০ রান। রংপুরের পক্ষে প্রথম হাফসেঞ্চুরি করেন ওপেনার জাহিদ জাবেদ। তার ব্যাট থেকে আসে ৬২ রানের ইনিংস।

মোসাদ্দেক, মাহমুদুল হোসেন লিমন ও তানভীর হায়দার হতাশ করলে ১০১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে রংপুর। সেখান থেকে ১৯৫ রানের জুটি গড়েন আরিফুল ও নাঈম। আরিফুল তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। দিনশেষে তিনি অপরাজিত রয়েছেন ১১৭ রান করে।

তবে দিনের একদম শেষ ভাগে গিয়ে সোহাগ গাজীর বোলিংয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন নাঈম। মাত্র ৮ রানের জন্য বঞ্চিত হন ক্যারিয়ারের ২৪তম প্রথম শ্রেনির সেঞ্চুরি থেকে। দিনের বাকি সময়টা সাজেদুলকে নিয়ে কাটিয়ে দেন আরিফুল।

বরিশালের পক্ষে দুইটি উইকেট নেন সোহাগ গাজী। একটি করে উইকেট নেন কামরুল হাসান, মনির হোসেন ও সালমান হোসেন।