Notunshokal.com
খেলাধুলা

শাহরিয়ার নাফিস বলেন এরকম একটা ফাইনালে হারের পর খারাপ লাগাটাই  স্বাভাবিক

স্পোর্টস ডেস্ক : শাহরিয়ার নাফিস বলেন এরকম একটা ফাইনালে হারের পর খারাপ লাগাটাই  স্বাভাবিক। আরও একবার ফাইনালে গিয়ে হারতে হলো আমাদের। তবে আমি হতাশ নই। কারণ বাংলাদেশের উন্নতিটা টেকসই হচ্ছে, ইংরেজিতে যেটাকে বলে ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট।

তিনি বলেন বাংলাদেশ দল ওয়ানডেতে কতটা শক্তিশালী তা আরও একবার প্রমাণ করেছে। একটা সময় আমরা সিরিজ জেতার কথা ভাবতে পারতাম না, আমরা সিরিজ জিতছি। ফাইনাল খেলার কথাও ভাবতে পারতাম না, এখন নিয়মিত ফাইনাল খেলছি। এশিয়ায় এখন ভারতের পর আমরা দ্বিতীয় সেরা দল সেটা সবাই মানবে।

বাংলাদেশ দেখিয়ে দিয়েছে শিরোপা এখন খুব দূরে নয় খুব শিগগিরই সেটা আমরা পেয়ে যেতে পারি। আমি কালকের ফাইনাল নিয়ে এক অর্থে খুব বেশি আক্ষেপ করার কিছু দেখছি না। আসলে ২২২ রান নিয়ে যে কোনো অবস্থাতেই জেতা খুব কঠিন। এমন একটা ওপেনিং জুটির পরও আমাদের রান অন্তত ২৬০ হওয়া উচিত ছিল।

তিনি বলেন এখানে আমাদের একটু পরিকল্পনায় ভুল ছিল। আমার মনে হয় আমরা একটা সময় ৩০০র জন্য খেলতে গিয়েছি। কিন্তু সেটা না করে ২৫০-২৬০ এর জন্য খেললে ওই সময় ঝুঁকি নিতে হতো না। আর সেজন্য কোনো নির্দিষ্ট ব্যাটসম্যানের আউটকে আমি দায়ী করতে চাই না।

তিনি বলেন তারপরও আমি বোলারদের দারুণ প্রশংসা করব তারা এই রান নিয়েই লড়ে গেছে। আমরা কিন্তু ধাওয়ান-রোহিতকেও তাড়াতাড়ি ফিরিয়ে দিয়েছি। শেষ ওভারের শেষ বল পর্যন্ত খেলতে বাধ্য করেছি ওদের। কিন্তু মাশরাফি ভাই কাল যেটা বললেন, এই রান আসলে কখনোই যথেষ্ট ছিল না। এরপরও যা হয়েছে সেটা কম পাওয়া নয়।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul