Notunshokal.com
খেলাধুলা

সাকিবের যোগ্য বিকল্প মেহেদি হাসান মিরাজ

সাকিব আল হাসান” বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় সুপারস্টার ক্রিকেটারের নাম। ২০১৭ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে অভিষেক হয় বিশ্বসেরা এই অলরাউন্ডার এর। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা এই কিংবদন্তি অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং পাঁচশোর বেশি উইকেট সংগ্রহ করেছেন।

এখন পর্যন্ত তার বিকল্প তৈরি হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে। তবে এশিয়া কাপে থেকে ধারণা করা হচ্ছে তার বিকল্প খুঁজে পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর তিনি হচ্ছেন অনূর্ধ্ব ১৯ দলের থেকে উঠে আসা মেহেদি হাসান মিরাজ। অনূর্ধ্ব ১৯ দল থেকে উঠে আসা এই অলরাউন্ডার এবারের এশিয়া কাপের দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন।

ব্যাট এবং বল দুই বিভাগেই বাংলাদেশ জাতীয় দলে আস্থার প্রতিদান দিচ্ছেন এই অলরাউন্ডার। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ক্রিকেটে অভিষেক হয় মেহেদী হাসান মিরাজের। এরপর ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়।

এরপর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে তিন বিভাগেই নিয়মিত খেলে আসছেন মেহেদি হাসান মিরাজ। ইতিমধ্যেই টেস্ট এবং ওয়ানডে তে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ১৪ ম্যাচে ৩৬২ রানের পাশাপাশি উইকেট তুলে নিয়েছেন ৫৮ টি। এছাড়া ওয়ানডে ক্রিকেটে ১৭ ম্যাচে ২০১ রান সহ উইকেট তুলে নিয়েছেন ১৪ টি।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul