Notunshokal.com
খেলাধুলা

টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টস ডেস্ক : মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক! সম্প্রতি শেষ এশিয়া কাপের মাঝ পথে দেশে আসেন বাংলাদেশের ব্যাটিং অলরাউন্ডার টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়াক সাকিব আল হাসান। ইনজুরি এতোটাই ভুগিয়েছে যে দেশে এসে দ্রুত অপারেশন করতে হয়েছে তাকে।

ফলে আগামী তিন মাস মাঠের বাইরে থাকতে হবে এ তারকা ক্রিকেটারকে। এদিকে সামনে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে-উইন্ডিজ। ঘরের মাঠে জিম্বাবুয়ে-উইন্ডিজ সিরিজ খেলা হবে না সাকিবের। ফলে তার স্থানে নতুন অধিনায়কের কথা ভাবছে বিসিবি। সাকিবের পরিবর্তে অধিনায়ক করা হতে পারে দলের অভিজ্ঞ আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে।

জিম্বাবুয়ে সিরিজ ও উইন্ডিজ সিরিজে চোটের কারণে মাস তিনেক দলের বাইরে থাকলেও টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব থেকে যাচ্ছে সাকিবের। ইনজুরি থেকে সেরে উঠলেও আবার ফিরবেন দায়িত্বে।

এদিকে এর আগেও সাকিবের জায়গাতে দায়িত্ব নিতে দেখা গেছে দলের সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। তাই এবার দুই সিরিজের জন্য বোর্ডের ভাবনাতে আছেন তিনি। তবে রিয়াদ ছাড়াও দলের আরেক ক্রিকেটার, সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নামটাও এসেছে। বিষয়টি এখনও পরিষ্কার না হলেও দু’জনের একজনে কথা ভাবছে বিসিবি।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরান খান বলেন, ‘যেহেতু এখানে সবাই অভিজ্ঞ প্লেয়ার, তো এখানে এইটা বড় কোন সমস্যা হবে না। যেহেতু যে যার মত ক্যাপ্টেন্সি করে আসছে, রিয়াদও অনেক জায়গাতে করে এসেছে। এখনো করছে। সাথে মুশফিকও আছে।’

এদিকে এশিয়া কাপের ফাইনালে দলের পারফরম্যান্সে বেশ তৃপ্ত ক্রিকেট বোর্ড। টুর্নামেন্ট জুড়েই বোলাররা ছিলেন দারুণ সফল। তাইতো স্পিন বোলিং কোচ সুনীল যোশির চুক্তি বাড়ছে আসছে বোর্ড সভাতে।

এ বিষয়ে আকরাম বলেন, ‘যেহেতু স্পিন বোলাররা ভালো করেছে। পেসারাও ভালো করেছে, তো এভাবে যদি যেতে থাকে তাহলেতো আমাদের চিন্তা করার কোন দরকার নেই।’

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul