Notunshokal.com
খেলাধুলা

এইমাত্র পাওয়াঃ জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে যেন বেড়েই চলছে ইনজুরির মিছিলটা। হাতের চোটে ছিটকে গেছেন সাকিব আল হাসান আর তামিম ইকবাল। পাঁজরের হাড়ে চির ধরাতে শঙ্কা আছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিককে নিয়েও। এর মধ্যে আবার পাওয়া গেলো নতুন খবর। ইনজুরিতে পড়েছেন টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভেঙে গেছে ডান হাতের কনিষ্ঠা।

সদ্যই এশিয়া কাপ খেলে দেশে ফিরেছে বাংলাদেশ দল। কদিন বাদেই ঘরের মাঠে আবার জিম্বাবুয়ে সিরিজ। আসন্ন সেই সিরিজের জন্য বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে চলতি মাসের ১৫ তারিখ থেকে। তবে এর আগে একটুও স্বস্তিতে নেই টাইগার শিবির। একেক পর এক যুক্ত হচ্ছে চোট। যেই চোটে সবথেকে বেশি ভুগতে হচ্ছে দলের সিনিয়র ক্রিকেটারদের। যার সবশেষ সংযোজন মাশরাফি।

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের আঙুলের চোট সারাতে করা হয়েছে অস্ত্রোপচার। সেটা শুকিয়ে গেলে আরেক দফাতে ডাক্তারদের ছুরিকাঁচির নিচে যেতে হবে সাকিবকে। সবেমিলে তিন মাসেরও বেশি সময় ধরে থাকতে হবে মাঠের বাইরে। সেহিসাবে চলতি বছরে যে বাইশ গজে সাকিবের ফেরা হচ্ছে না তা একপ্রকার নিশ্চিতই। চোটে পড়েছেন তামিমও। তার হাতে অপারেশন করা না লাগলেও মাঠে ফিরতে সময় লাগবে সাত থেকে আট সপ্তাহের মত।

সেই সাথে দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকের পাঁজরের হাড়ে চির। গুঞ্জন আছে সেকারণেই নাকি তামিমের মতই আসন্ন আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলতে যাবেন না তিনি। এবার সেই তালিকাতে যুক্ত হলো মাশরাফির নাম। না নতুন কোন চোট নয়, এশিয়া কাপে পাকিস্তানের সাথে বাঁচা-মরার লড়াইতে শোয়েব মালিকের ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া ক্যাচ নিতে যাওয়ার ফলে ইনজুরিতে পড়েছেন নড়াইল এক্সপ্রেস।

পরে ওই অবস্থাতেই খেলে যান ম্যাচ। দেশে এসে করানো হয় এক্স-রে। তারপরই জানা যায় ডান হাতের কনিষ্ঠ আঙুলটি ভেঙে গেছে মাশরাফির। সেই ভাঙ্গা কনিষ্ঠা আপাতত ব্যান্ডেজ করা আছে, যেটা কিনা ঠিক হতে সময় লাগবে দিন পনেরোর মত। সূত্রের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টেলিভিশন।

সেই সাথে ক্যাপ্টেন ফ্যান্টাসটিকের দেখা দিয়েছে আরো দুটো ইনজুরির শঙ্কা। ছিঁড়ে গেছে ডান পায়ের উড়ুর মাংসপেশি। যেটা ঠিক হওয়ার কথা না দিন দশেকের আগে। একই সাথে শঙ্কা দেখা দিয়েছে ওই উড়ুতেই টিউমারের। তবে আশা কথা হলো যেটাকে টিউমার বলে ধারণা করা হচ্ছে, সেই ফোলা যায়গাতে বল লেগেছিলো মাশরাফির। যদি সেই কারণেই জায়গাটা ফুলে থাকে, তাহলে টিউমারের শঙ্কাটা অবশ্য আর থাকছে না।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul