Notunshokal.com
খেলাধুলা

এই মুহুর্তে দলে আশরাফুলের বিকল্প নেই – প্রধান নির্বাচক

সিনিয়র ক্রিকেটারদের ইনজুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গঠন নিয়ে বিপাকে পড়েছে বিসিবি। যেখানে সম্ভাবনার দুয়ার খুলেছে পাঁচ বছর নিষেধাজ্ঞা থেকে কাটিয়ে ফেরা জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশারাফুলের।

ইনজুরিতে দলের বাইরে তামিম-সাকিব। সামনে জিম্বাবুয়ে সিরিজে থাকছেননা কেউই। বুকের পাজরের ব্যাথায় ভূগতেছেন মুশফিক। বিশ্রামে থাকতে পারেন তিনি। অন্যদিকে টেস্ট থেকে অবসর নিয়েছেন মাশরাফি। এমতাবস্থায় আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গঠনে বিপাকে পড়েছে বিসিবি। যেখানে দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে টাইগার সাবেক দলপতি মোহাম্মদ আশরাফুলের।

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে টাইগারদের জিম্বাবুয়ে সিরিজেে প্রস্তুতি৷ কিন্তু এখনো পর্যন্ত ঘোষণা করা হয়নি প্রাথামিক স্কোয়াড। ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু হলেও টেস্ট দল গঠনে বেশ বিপাকে পড়েছেন প্রধান নির্বাচক জয়নুল আবেদীন নান্নু।

সম্প্রতি বেসরকারী একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে নান্নু এ ব্যাপারে বলেন,“জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজটি অত্যন্ত কঠিন হবে। তামিম-সাকিব না থাকায় দল গঠনে বেশ পরিক্ষা দিতে হবে। তবে নতুনদের জন্যও এটি একটি বড় সুযোগ।”

আবারও নিজেকে প্রমাণ করার সুযোগ এসেছে সদ্যই সবধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়া মোহাম্মদ আশরাফুলের। চলমান জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল) দিয়ে নিজের ব্যাটিং-বোলিংয়ে সামর্থের প্রমাণ দিতে মরিয়া আশররাফুল। আর সেই লক্ষ্য নিয়েই ঢাকা মেট্রোর হয়ে নিজের প্রথম ম্যাচেই বাজিমাত আশরাফুলের। একের পর এক উইকেট তুলে নিচ্ছেন আশরাফুল!

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ব্যাট হাতে ৫৩ রানের একটি অনবদ্য ইনিংস খেলার পর এখন পর্যন্ত বল হাতে সিলেটের ২ উইকেট তুলে নিয়েছেন তিনি। ঢাকা মেট্রোর ৪২৬ রানের জবাবে খেলতে নামার পরই সিলেট শিবিরে প্রথম আঘাত হানেন আশরাফুল।

দলটির ওপেনার খন্দকার সায়েম আলম রিজভিকে আরাফাত সানির হাতে ক্যাচ বানিয়ে ঢাকা মেট্রোর পক্ষে প্রথম ব্রেক থ্রু এনে দেন তিনি। পরবর্তীতে ৩৯ রানের মাথায় আরেক ওপেনার শাহনাজ আহমেদকেও সরাসরি বোল্ড করে আউট করেন এই সাবেক অধিনায়ক।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul