Notunshokal.com
খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগে মেসির থেকেও বেশি গোল করতে চান হ্যারি কেইন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে বার্সালোনার বিপক্ষে মাঠে নামবে টটেনহাম। আজ রাতের এই দৈরথে আরও একটি দৈরথ দেখবে মানুষ। সেটা হল মেসি বনাম হ্যারি কেইন লড়াই।

মেসি যখন ওয়েম্বলিতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে নামতে যাচ্ছেন তখন তার নামের পাশে ১০৩ গোল। সেখানে মেসির বিপক্ষে যখন হ্যারি কেইন মাঠে নামতে যাচ্ছেন তখন তার নামের পাশে মাত্র ৯ গোল।

আজকে রাতে বার্সালোনার বিপক্ষে যদি হ্যারি কেইন গোল করতে পারে তাহলে তার গোল হবে ১০টি, যার জন্য তার প্রয়োজন হবে মাত্র ১২টি ম্যাচ, যা মেসির অর্ধেক সময়েই। মেসির ১০ গোল করতে ম্যাচের প্রয়োজন ছিল ২৩টি।

মেসির যখন চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয় তখন তার বয়স ১৭ যেখানে হ্যারি কেইনের অভিষেক হয় ২৩ বছর বয়সে। যদিও এখানে ক্লাবের একটা বিষয় আছে। বার্সালোনা সব সময়ই চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে যেখানে অবশ্যই ব্যতিক্রম টটেনহাম।

সব মিলিয়ে কেইনের থেকে ৬ বছরের বড় মেসি ৫৬০টি গোল করেছে বার্সালোনার হয়ে এবং হ্যারি কেইন টটেনহামের হয়ে গোল করেছে ১৪৫টি।

কেইনকে যখন জিজ্ঞাস করা হয় মেসির থেকে সে অনুপ্রেরনা নিচ্ছে কিনা, তখন কেইন বলেন, সে অসাধারন। আমি মনে করি সে এবং রোনালদো অন্যান্য খেলোয়ারদের থেকে উর্ধ্বে।

“যখন আপনি প্রতি মৌসুমে ৪০/৫০/৬০ বা তারচেয়েও বেশি গোল করবেন, একজন ফরোয়ার্ড হিসেবে আমি চাইব সেটাই করতে। তারা অবশ্যই আমাদের চেয়ে এগিয়ে। সে এখনো গোল করেই যাচ্ছে। আমার জন্য সে অনুপ্রেরনা ভালোর থেকেও ভালো করার জন্য। একদিন আমিও তার থেকেও বেশি গোল করতে চাই।”

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul