Notunshokal.com
আন্তর্জাতিক

জামিনে জেল থেকে ছাড়া পেলেন বিজেপির যুব নেতা

আন্তর্জাতিক ডেস্ক: জামিনে জেল থেকে ছাড়া পেলেন বিজেপির যুব নেতা। তারপর জেলের সামনেই শামিল হলেন স্বচ্ছ ভারত অভিযানে।

মঙ্গলবার বিজেপির উদ্যোগে মেদিনীপুর জেলের সামনে এই স্বচ্ছ ভারত অভিযানের আয়োজন করা হয়। ছিলেন বিজেপির রাজ্য সম্পাদক তুষার মুখোপাধ্যায়, জেলা সাধারণ সম্পাদক শুভজিৎ রায়, জেলা সম্পাদক অরূপ দাস প্রমুখ। এ দিন জেল থেকে বেরিয়ে ওই কর্মসূচিতে যোগ দেন যুব বিজেপির পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি আশীর্বাদ ভৌমিক। ঝাঁটা হাতে সাফসুতরো করেন জেল সংলগ্ল চত্বর।

বিজেপির ডাকা বন্‌ধের দিন গোলমালের অভিযোগে অন্য নেতা, কর্মীদের পাশাপাশি পুলিশ গ্রেফতার করেছিল আশীর্বাদকেও। আগে তাঁর জামিনের আবেদন নামঞ্জুর হয়। সোমবার ফের মেদিনীপুর সিজেএম আদালতে জামিনের আবেদনের শুনানি হয়। ওই দিন জামিনের আবেদন মঞ্জুর হয়। এ দিন প্রয়োজনীয় কাগজপত্র এসে পৌঁছনোর পর মেদিনীপুর জেল থেকে ছাড়া পেয়েছেন যুব বিজেপির জেলা সভাপতি।

জেল থেকে মুক্তির পরে আশীর্বাদকে ফুল, মালায় বরণ করে নেওয়া হয়। তুষার বলেন, “মিথ্যা মামলায় দলের কর্মীদের গ্রেফতার করেছে পুলিশ। আইনের উপর আস্থা রয়েছে। সুবিচার মিলবেই।” কিন্তু জেলের সামনে স্বচ্ছ ভারত অভিযান কেন? এ দিন ছিল মোহনদাস কর্মচন্দ গাঁধীর জন্মদিন। বিজেপির এক সূত্রের দাবি, সবদিক দেখেই জেলের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়। এ প্রসঙ্গে তুষার বলছেন, ‘‘ভালই তো। এদিন জেলের সামনে স্বচ্ছতা অভিযান চালানো হয়েছে। দলের অনেকে এই অভিযানে শামিল হয়েছেন।” তাঁর কথায়, “এলাকা পরিষ্কার- পরিচ্ছন্ন রাখা তো সকলেরই দায়িত্ব।” একই বক্তব্য আশীর্বাদের। শাসক দল অবশ্য বলছে, এ সবই বিজেপির চমকের রাজনীতি।-আনন্দবাজার

আরও পড়ুন

হোটেলে ভারতীয় অভিনেত্রীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হাসপাতালে লিঙ্গ পরিবর্তন করতে গিয়ে বন্ধুত্ব-প্রেম, অতঃপর…

Adnan Opu

হাসপাতাল থেকে মৃত সদ্যোজাতকে নিয়ে বাড়ি ফিরে মা পেলেন একটা ফোন, এরপরই খুশির হাওয়া পরিবারে

Adnan Opu