Notunshokal.com
খেলাধুলা

আশরাফুলের দূর্দান্ত পারফরম্যান্সে বিশাল জয় পেল ঢাকা মেট্রো

২০তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের খেলায় স্বাগতিক সিলেট বিভাগের বিপক্ষে বড় জয় পেয়েছে ঢাকা মেট্রো। একপেশে ম্যাচের চতুর্থ ও শেষ দিন দুপুরের মধ্যেই ইনিংস ও ৪১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকার দলটি।

সিলেট বিভাগ পরাজয়ের শঙ্কা নিয়ে মাঠ ছেড়েছিল তৃতীয় দিনেই। শেষদিনে ঢাকা মেট্রোর বোলাররা যেন সেই শঙ্কাকে বাস্তব রূপ দেওয়ার আনুষ্ঠানিকতা পূর্ণ করলেন মাত্র। তবে ৪ উইকেটে ১৪৯ রান নিয়ে শেষ দিনে ব্যাট করতে নামা সিলেটের সামনে ছিল ইনিংস ব্যবধানে হার এড়ানোর সুযোগ। সেটি সম্ভব হয়নি আসিফ হোসেনের বোলিং তোপের কারণে।

দলীয় ১৬০ রানে অলক কাপালিকে হারিয়ে সিলেটের নতুন দিনের ভাঙন শুরু। এরপর শাহনুর রহমানকেও ফিরিয়েছেন আসিফ। ৬০ রান করা রাজিন সালেহকে আরাফাত সানি প্যাভিলিয়নের পথ দেখালে হার অনেকটাই নিশ্চিত হয়ে যায় সিলেটের। শেষদিকে আবু জায়েদ চৌধুরীকেও ফেরান সানি, আসিফ তুলে নেন এনামুল হক জুনিয়র ও এবাদত হোসেনের উইকেট। এতে সিলেটের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৭০ রানেই। যার ফলে ইনিংস ও ৪১ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা মেট্রো।

এর আগে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর করা ৪২৬ রানের জবাবে মাত্র ২১৫ রানেই গুটিয়ে যায় সিলেট বিভাগ। ফলো অন এড়াতে নেমে আরও বাজে হয় দলটির ব্যাটিং পারফরম্যান্স। ঢাকা হয়ে ১৫৭ রানের ইনিংস খেলা সাদমান ইসলাম নির্বাচিত হন ম্যাচের সেরা খেলোয়াড়।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা মেট্রো ১ম ইনিংস- ৪২৬; সাদমান ১৫৭, আশরাফুল ৫৩, মার্শাল ৫০; এনামুল ১৬৫/৬, শাহানুর ৭৫/৩

সিলেট বিভাগ ১ম ইনিংস- ২১৫; এনামুল ৯১, শাহানুর ৩৪, সানি ৬২/৪, অনিক ২৫/৩, আশরাফুল ৩৬/২

সিলেট বিভাগ ২য় ইনিংস- ১৭০; জাকির ৭২, রাজিন ৬০*, অলক ১৬; আসিফ ৪৪/৫, সানি ৬৩/৩

ফল: ঢাকা মেট্রো ইনিংস ও ৪১ রানে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচ: সাদমান ইসলাম (ঢাকা মেট্রো)

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul