Notunshokal.com
খেলাধুলা

আসন্ন বিশ্বকাপ নিয়ে যে বিশেষ পরিকল্পনার কথা জানালো বিসিবি

নারী এশিয়া কাপের শিরোপা জয়ের পর থেকেই দারুণ ফর্মে আছে বাংলাদেশ নারী দল। তারা আয়ারল্যান্ডের মাটিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। এরপর নেদারল্যান্ডসের মাটিতে অংশ নিয়েছে নারী টি২০ বিশ্বকাপের বাছাই পর্বে।

সেখানেও সাফল্যের সাক্ষর রেখেছে বাংলাদেশের মেয়েরা। অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বিশ্বকাপের এই বাছাই পর্বে। আগামী ৯ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠবে নারী টি২০ বিশ্বকাপের।

আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে নারী দলের প্রস্তুতি নিয়ে বিশেষ পরিকল্পনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারা নারী দলের জন্য ৮ সপ্তাহের বিশেষ ক্যাম্পের আয়োজন করছে। ক্যাম্প কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও নিশ্চিত হয়নি।

তবে সিলেট, চট্টগ্রাম অথবা খুলনায় এই ক্যাম্প আয়োজনের চেষ্টা চলছে। তাছাড়া, বেশ কয়েকটি টি২০ ম্যাচ খেলতে একটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির ম্যানেজার ও কোচ নাজমুল আবেদীন ফাহিম।

“মেয়েদের প্রায় ৮ সপ্তাহের একটি ক্যম্প হবে। ক্যাম্প শেষে নিশ্চিত যে বাইরে থেকে একটি দলের সাথে কিছু টি২০ ম্যাচ খেলবে। তারা আন্তর্জাতিক ম্যাচ হবে এগুলো। বিশ্বকাপ শুরুর ১০/১২ দিন আগে আমরা ওয়েস্ট ইন্ডিজে যাবো।

সেখানে স্থানীয় কোনো দলের সাথে তিন/চারটি প্রস্তুতি ম্যাচ খেলবো। মূল উদ্দেশ্য থাকবে সময়ের পার্থক্য ও কন্ডিশনের সাথে মানিয়ে নেয়া। ৯ তারিখ থেকে বিশ্বকাপ শুরু হবে। মোটামুটি ভালো একটি প্রস্তুতির পরিকল্পনা আছে। আশা করি খুব ভালো একটা প্রস্তুতি হবে ।”

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul