Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজে ঘাটতি পূরণে এক গতিমানব খুঁজে পেল বিসিবি

হাসান মাহমুদ… স্মিথ রান আপের ডান হাতি ফাস্ট বোলার। আক্রমণাত্মক বোলিংয়ের নেশা আছে তার চোখে মুখে। বোলিংয়ের হাসান মাহমুদের মূল শক্তি গতি। এই বয়সেই ১৪০ কিমিঃ গতিতে বল করে ফেলেছেন তিনি।তবে গতির সাথেও বলের উপর হাসানের নিয়ন্ত্রন বাকীদের থেকে তাকে আলাদা করেছে।

লাগামছাড়া বোলিং লক্ষ্মীপুর থেকে উঠে আসা এই তরুনের অভিধানে নেই।ফলাফলটা এবারের যুব বিশ্বকাপে স্পষ্ট। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নিউজিল্যান্ডে বিশ্বকাপে খেলেছেন তিনি। পাঁচ ম্যাচ খেলে নয় উইকেট নিয়েছেন এখন পর্যন্ত। ব্যাটিং পাওয়ারপ্লেতে ও ডেথ ওভারে বল করার পরও হাসানের ইকনমি রেট মাত্র চার।

একই সাথে এই তরুন ফাস্ট বোলারের বোলিং গড়ও যে কারো ঈর্ষা জাগাবে। এবারের যুব বিশ্বকাপে বোলিং গড়ে সেরা পাঁচ বোলারদের একজন হাসান মাহমুদ (১৬.২২)। বিশ্বকাপে হাসান মাহমুদ নিজের সেরা পারফর্মেন্স দিয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে।পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে উড়তে থাকা ইংলিশ টপ অর্ডারে ধ্বস নামান তিনি। মাত্র ২৯ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন তিনি। বিশ্ব মঞ্চে নিজেকে মেলে ধরতে পারা হাসান মাহমুদের লক্ষ্য সত্যিকারের ফাস্ট বোলারে পরিনত হওয়া।

লক্ষ্য জোরে বল করে যাওয়া। একাত্তর টিভিকে হাসান মাহমুদ বলেন,-‘জোরে বল করা ফাস্ট বোলারদের স্বপ্ন। আমি চেস্টা করে যাব জোরে বল করে যাওয়া। একই সাথে টিমকে ভালো কিছু দেয়ার।,’

ঊনিশ না পার করা ছেলেটি বয়স ভিত্তিক ক্রিকেটের গন্ডি ছাড়ানোর আগেই খেলে ফেলেছেন সিনিয়র ক্রিকেট। গত মৌসুমে জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) চিটাগং বিভাগের হয়ে প্রথম শ্রেণীর অভিষেক হয়েছে তার। সঠিক যত্ন পেলে হয়তো আগামীর তারকা ফাস্ট বোলারে পরিনত হবে তরুন হাসান মাহমুদ।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul