Notunshokal.com
জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হেফাজতে ইসলাম কখনো আমাদের শত্রু ছিল না

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হেফাজতে ইসলাম কখনো আমাদের শত্রু ছিল না। বরং তাদেরকে খালেদা জিয়া মিথ্যা আশ্বাস দিয়ে শাপলা চত্বরে নিয়ে আসে। তাদের জন্য গরু জবাই করা হবে বলে রাত পর্যন্ত ধরে রাখা হয়। পরে ছোট ছোট বাচ্চাদেরকে কলা-রুটি দিয়ে ভয়াবহ পরিবেশের দিকে ঠেলে দেওয়া হয়। আমি তাদের বোঝাতে সক্ষম হয়েছি। তাদের শিক্ষাব্যবস্থার কোনো মূল্যায়ন ছিল না। কওমি মাদ্রাসার মান দেওয়ার মাধ্যমে তাদের রুটি-রোজগারের একটি ব্যবস্থা হবে। আমরা তাদের ভবিষ্যতের ব্যবস্থা করে দিয়েছি। কওমি মাদ্রাসার মান দিয়ে তাদের উপকার করেছি। তাই তারা দোয়া করছে। তারা আওয়ামী লীগে যোগ দিলেও সমস্যা নেই বলে থাকে, তাহলে তাদের আমি ধন্যবাদ জানাচ্ছি।

বুধবার বিকেলে সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগদান এবং সপ্তাহব্যাপী যুক্তরাষ্ট্র সফর শেষে বিকেল ৪টার দিকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক প্রশ্ন করে বলেন, আপনাদের শত্রু হেফাজতের প্রধান আল্লামা শফি বলেছেন, আওয়ামী লীগ ছাড়া সবাই আশ্বাস দিয়েছে। কিন্তু কেউ কওমি মাদ্রাসার মান দেওয়ার বিষয়ে বাস্তবায়ন করেনি। কিন্তু শেখ হাসিনা বাস্তবায়ন করেছেন। তাই আওয়ামী লীগে যোগ দিলেও সমস্যা নেই। এরই জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ধর্মকে আমরা অস্বীকার করতে পারি না। আবার ধর্মকে অপব্যবহার করাও উচিত হবে না। আমি চাই না শাপলা চত্বরের মতো কোনো ভয়াবহ চিত্র দেশে ফিরে আসুক। আমি মনে করি, সেই পরিস্থিতি দেশে আসবে ও না।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে গত ২১ সেপ্টেম্বর দেশ ছাড়েন প্রধানমন্ত্রী। সপ্তাহব্যাপী সেখানে অবস্থান করে ১ অক্টোবর দেশে ফেরেন তিনি। যুক্তরাষ্ট্রে সফরকালে প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে প্রতিবারের মতো এবারও বাংলায় ভাষণ দেন। তার ভাষণে চলমান রোহিঙ্গা সংকটে জাতিসংঘ ও মিয়ানমারের মধ্যকার চুক্তির বাস্তবায়নে পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাগত জানানো হলো সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত নতুন উড়োজাহাজ ‘আকাশবীণা’কে

Syed Hasibul