খেলাধুলা

ভারতের বর্তমান ক্রিকেট দলে অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক: ভারতের বর্তমান ক্রিকেট দলে অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। জাতীয় দলের পাশাপাশি আইপিএলে দীর্ঘ ছয় মৌসুম ধরে বেঙ্গালুরুকে নেতৃত্ব দিয়ে আসছেন তিনি। তবে দলটির ফ্র্যাঞ্চাইজির কর্তারা ব্যাটসম্যান কোহলির পারফরম্যান্সে সন্তুষ্ট হলেও অধিনায়ক কোহলিতে খুশি নন। তাই আপাতত যা খবর, আসন্ন আইপিএলে বেঙ্গালুরুর অধিনায়কত্ব হারাতে পারেন তিনি।

এখন প্রশ্ন হচ্ছে, বিরাটের জায়গায় বেঙ্গালুরুর ক্যাপ্টেন কে হবেন? এক্ষেত্রে ফ্রাঞ্জাইজি সূত্র থেকে যা জানা যাচ্ছে, আপাতত এবি ডি ভিলিয়ার্সের দিকেইনেজর রাখা হচ্ছে। ইতিমধ্যেই ড্যানিয়েল ভেট্টোরিকে সরিয়ে গ্যারি কার্স্টেনকে কোচ হিসেবে বেছে নিয়েছে বেঙ্গালুরু। আশিস নেহরা থাকছেন। আইপিএলের প্রতিটা মৌসুমেই হেভিওয়েট টিম গড়ে বেঙ্গালুরু। কিন্তু টুর্নামেন্ট শেষে সাফল্যের নিরিখে ঝুলিতে কিছুই থাকে না। প্রচুর খরচ করে টিম গড়েও দিনের শেষে ফলাফল শূন্য। আর সে জন্য কিছু অংশে বিরাটের নেতৃত্বকেই দায়ি করছেন কর্তারা।

কিছুদিন আগেও একবার খবর রটেছিল কোহলিকে নেতৃত্ব থেকে সরাচ্ছে বেঙ্গালুরু। পরে অবশ্য ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে সেই খবরের সত্যতা অস্বীকার করা হয়। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। যদিও এখনও সরকারিভাবে বিরাটকে নেতৃত্ব থেকে সরানোর খবর প্রকাশ করেনি বেঙ্গালুরু। তবে আগামী কয়েকদিনের মধ্যেই নতুন অধিনায়ক হিসাবে বেঙ্গালুরুর পক্ষে ডি ভিলিয়ার্সের নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul