Notunshokal.com
খেলাধুলা

মেসি-কৌতিনহো নৈপুন্যে টটেনহামকে উড়িয়ে দিল বার্সা

ব্রাজিলিয়ান তারকা কৌতিনহোতে শুরু। আর শেষটা করল মেসি। দু্ই তারকার শুরু শেষের মাঝে পড়ে চ্যাপ্টা হয় লেপ্টে গেল টটেনহাম। স্পার্সদের তাদেরই মাঠে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা।

খেলার মাত্রই শুরু। দর্শক আসন তখনো ফাকা। অনেকেই মাঠে প্রবেশ করছে। তার মধ্যেই এগিয়ে যায় বার্সালোনা। মাত্র ২ মিনিটের সময় টটেনহামের ডিবক্সের সামনে জর্দি আলভার পাস খুজে পায় কৌতিনহোকে। আর ডিবক্সের বাইরে থেকে নিজের ট্রেডমার্ক শটে বল টটেনহামের জালে পাঠায় ব্রাজিলিয়ান এই তারকা।

ম্যাচের ২৮ মিনিটে ফের এগিয়ে যায় বার্সালোনা। এবারও গোলের যোগান দাতা কৌতিনহো। প্রথমে কৌতিনহোর নেয়া শট আটকে দেন টটেনহাম গোলকিপার। ফিরতি বল আবারও আসে তার কাছে। সেই বল তিনি পাস দেন রাকিটিচের কাছে। আর সেই বলে ডিবক্সের বাইরে থেকে নেয়া বুলেট গতির দর্শনীয় শটে আরেকবার টটেনহামের জাল কাঁপান ক্রোয়েশিয়ান এই তারকা।

৩২ মিনিটে একটি গোল প্রায় শোধ করেই ফেলেছিল টটেনহাম। কিন্তু মাঝ খানে বাধা হয়ে দাড়িয়ে যান বার্সা গোলকিপার টার স্টেগান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়েই গিয়েছিল মেসি। সবাইকে পরাস্ত করলেও শেষ পর্যন্ত বাধা হয়ে দাড়ায় বারপোষ্ট।

মেসির বল বার পোষ্টে লাগলেও ম্যাচের ৫১ মিনিটে টটেনহামের হয়ে একটি গোল শোধ করেন হ্যারি কেইন। এরিক লামেলার কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে টার স্টেগানকে পরাস্ত করেন তিনি।

তবে এই গোলের রেশ না কাটতেই মেসির গোলে ব্যবধান বেড়ে হয় ৩-১। জর্দি আলভার পাস থেকে বাঁ পায়ের শটে গোলটি আদায় করেন লিও।

মেসির গোলের ১০ মিনিট পর এরিক লামেলার দুর্দান্ত এক গোলে ব্যবধান ফের কমিয়ে ৩-২ করে টটেনহাম। তবে কাঙ্খিত তৃতীয় গোলটি তারা না পেলেও নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি পেয়ে যান মেসি। এবারও জর্দি আলভার পাস থেকেই গোলটি করেন বার্সালোনার এই তারকা।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul