Notunshokal.com
খেলাধুলা

যুব এশিয়া কাপেও ভারতের চুরি শেষ পর্যন্ত ২ রানে হারিয়েছে বাংলাদেশকে

বাংলাদেশের যুবাদের সামনে বড় সুযোগ রয়েছে যুব এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নেয়ার। ফাইনালের টিকিট পেতে হলে তৌহিদ হৃদয়ের দলকে করতে হবে ১৭৩ রান নির্ধারিত ৫০ ওভারে।

ওপেনারদের ব্যর্থতাঃ

পুরো এশিয়া কাপ জুড়েই যুবাদের বড় দুশ্চিন্তার নাম ছিল ওপেনিং জুটির রান না পাওয়া। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচেও একই ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশের ওপেনাররা। ব্যাট করতে নেমে দলীয় ৭ রানে মাত্র ২ রান করে সাজঘরে ফিরেছেন ওপেনার সাজিদ হোসেন। তার বিদায়ে প্রান্তিক নাবিলের সাথে ক্রিজে ব্যাট করতে নামেন মাহমুদুল হাসান জয়। কিন্তু বেশিক্ষন ক্রিজে থাকা হয়নি প্রান্তিকেরও।

হৃদয়-জয়ের জুটিঃ

২১ রানে ২ উইকেট হারিয়ে ফেলার পর সেখান থেকে বাংলাদেশকে টেনে দেয়ার দায়িত্বটা কাঁধে নেন মাহমুদুল হাসান জয় এবং অধিনায়ক তৌহিদ হৃদয়। কিন্তু ২১ রানের জুটি গড়ার পর ব্যক্তিগত ২৫ রানে সিদ্ধার্থ দেসাইকে উইকেট ছুঁড়ে দেন জয়। এর তিন ওভার পর লেগ স্ট্যাম্পের বাইরের বলে স্লগ সুইপ করতে গিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক তৌহিদ হৃদয়। ব্যক্তিগত ১০ রানে বিদায় নেন এই দলপতি। বাংলাদেশের স্কোর ৪৬.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৭০ রান। ভারতের কাছে ২ রানে হেরে গেছে বাংলাদেশ।সিদ্ধার্থ দেশাইয়ের বলটি ছিল লেগ স্টাম্পের বাইরে কিন্তু আউট দিয়ে দেন রিশাদকে। 

ভারতের ইনিংসঃ

মিরপুরের হোম অফ ক্রিকেটে বৃহস্পতিবার এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ৪৯.৩ ওভারে মাত্র ১৭২ রানে থামিয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা। টসে জিতে প্রথমে ব্যাট করা ভারতের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার ইয়াশভি জেসওয়াল।

এছাড়াও ৩৬ রান আসে সামির চৌধুরীর ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে এদিন বল হাতে দুর্দান্ত ছিলেন পেসার শরিফুল ইসলাম। ডানহাতি এই পেসার একাই নিয়েছেন ৩টি উইকেট। পাশাপাশি মৃত্যুঞ্জয়, রিশাদ এবং অধিনায়ক হৃদয় নেন ২টি করে উইকেট।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ সাজিদ হোসেন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয় (অধিনায়ক), আকবর আলী (উইকেটরক্ষক), শামীম হোসেন, মিনহাজুর রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, রকিবুল হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম।

ভারত অনূর্ধ্ব-১৯ দলঃ ইয়াশভি জেসওয়াল, দেবদুত পাডেকাল, অনুজ রাওয়াত, ইয়াশ রাথর, আইয়ুশ বাদোনি, সিমরান সিং (অধিনায়ক ও উইকেটরক্ষক), হর্ষ তেয়াগি, সিদ্ধার্থ দেসাই, অজয় গঙ্গাপুরাম, মহিত জংরা, সমির চৌধুরী।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul