Notunshokal.com
খেলাধুলা

পুরোপুরি ঠিক হবে না সাকিবের আঙুল, তবুও ফিজিওকে বাঁচিয়ে দিচ্ছে বিসিবি!

এশিয়া কাপের মাঝপথে সাকিব আল হাসানের ইনজুরি খারাপের দিকে এতোটাই মোড় নিয়েছে যে তাকে দ্রুত এসে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। যে কারণে বার বার প্রশ্নবিদ্ধ হচ্ছেন জাতীয় দলের ফিজিও থিহান চন্দ্রমোহন। এখন সবার সন্দেহ ক্রিকেটারদের ইনজুরি নিয়ে তিনি কতটুকু তৎপর।

তবে বিষয়টি নিয়ে বিসিবি বলছে অন্য কথা। অনেকটা ফিজিওর পক্ষে সাফাই গাইলেন বিসিব প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তিনি তার চোখে ফিজিওর তেমন কোন দোষই খুঁজে পাচ্ছেন না ফিজিওর।

মিরপুরে হোম অব ক্রিকেটে ফিজিওর গাফিলতি নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নকে এড়িয়ে কিছুটা ভিন্নভাবে উত্তরে তিনি বলেন, ‘একজন পেশাদার ফিজিও তো চাইবেই তাঁর স্কোয়াডের সবাই সুস্থ থেকে পারফর্ম করুক। সেই ক্ষেত্রে তাঁর যেই ব্যবস্থাপনা পরিকল্পনা থাকে সেই অনুযায়ী সে কাজ করে থাকে। আমাদের যেই ইনজুরি গুলো হচ্ছে সেগুলো কোন কোন ক্ষেত্রে সময় লাগছে।’

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘সময় লাগার কারনেই পরবর্তী সিরিজ গুলোতে তাদের বিবেচনা করা হচ্ছে না এবং আমাদের সমস্যা সম্মুখীন হতে হচ্ছে। সামনে যেহেতু দুটি ব্যাক টু ব্যাক সিরিজ হচ্ছে, এর আগে আমাদের এনসিএল আছে। যাদেরকে এর মধ্যে পাওয়া যায় তাদের নিয়েই নির্বাচকরা কাজ করবে।’

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাস থেকে বয়ে বেড়ানোর ইনজুরি নিয়েই কয়েকটি সিরিজ খেলেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দেশে ফিরেই আঙ্গুলের ইনজুরির সমাধানে সার্জারি করতে চেয়েছিলেন তিনি। কিন্তু বিসিবির অনুরোধ এবং প্রধান ফিজিওর অনুমতি নিয়ে খেলেছিলেন এশিয়া কাপ।

শেষ পর্যন্ত এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে আঙ্গুলের অবস্থা ভয়াবহ আকার ধারন করলে দেশে ফিরে এসেছিলেন তিনি। দেশে ফিরেই অ্যাপোলো হাসপাতালে ভর্তি হতে হয়েছে সাকিবকে।

অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক জানিয়েছিলেন, আঘাতপ্রাপ্ত সেই আঙ্গুল থেকে ৫০-৬০ মি.লি পুঁজ বের করতে হয়েছিল। আরেকটু সময় নিলেই হয়ত খুবই খারাপ কিছু হতে যাচ্ছিল সাকিবের।

অথচ, ফিজিও চন্দ্রমোহন আন্দাজই করতে পারলেন না সাকিবের এই খারাপ অবস্থার। তবুও এই ফিজিওর পক্ষেই কথা বললেন বিসিবির প্রধান নির্বাহী।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul