Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দরজায় কড়া নাড়ছে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ। কিন্তু দেশে ক্রিকেট এখন ইনজুরি আক্রান্ত। কমপক্ষে তিন মাসের জন্য ছিটকে গেছেন সাকিব আল হাসান। আর তামিম ছিটকে গেছেন চার সপ্তাহের জন্য। কিছুটা ইঞ্জুরি রয়েছে মাশরাফি বিন মোর্তজার, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদের। কি হবে যদি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজে না থাকে বাংলাদেশের এই পঞ্চপান্ডব।

যদিও শক্তির বিচারে জিম্বাবুয়ে এখন বাংলাদেশ থেকে অনেক পিছনে। তারপরও এই জিম্বাবুয়েকে ছোট করে দেখছেন না বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।জিম্বাবুয়ের বিপক্ষে শক্তপোক্ত দল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে নিশ্চিতভাবেই নেই সাকিব আল হাসান।

সাকিব না থাকায় বড় ধরনের সমস্যায় পড়তে হয় বাংলাদেশে জাতীয় দলকে। সাকিবের পরিবর্তে একজন বাঁহাতি স্পিনার এবং একজন টপ অর্ডার ব্যাটসম্যান বেশি খেলাতে হয় বাংলাদেশকে। এশিয়া কাপে তার বিকল্প হিসেবে একাদশে সুযোগ পেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও বাঁহাতি স্পিনার নাজমুল অপু। এখন তামিম-সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে দল সাজাতে হচ্ছে নির্বাচকদের।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর দেয়া তথ্য অনুযায়ী ৩-৪ দিনের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল। আজ সকালে নান্নু জানালেন, ‘আমরা ১১ অক্টোবরের মধ্যে দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়ে দেবো।’

কেমন হবে দল? সাকিব-তামিম ছাড়াও বাকি তিন সিনিয়র মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম কি থাকছেন? হ্যাঁ জিম্বাবুয়ের বিপক্ষে এই ৩ সিনিয়র ক্রিকেটার চূড়ান্ত স্কোয়াডে থাকছেন।কারণ জিম্বাবুয়েকে কোনভাবে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ দল। মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হালকা করে নেয়ার সুযোগ নেই।

সেটাও একটা গুরুত্বপূর্ণ মিশন। কাজেই আমরা সামর্থ্যের সম্ভাব্য সেরা দল নিয়ে মাঠে নামার চেষ্টাই করবো। কাজেই কাউকে বিশ্রাম দেয়ার প্রশ্নই আসে না। আমরা ১৪ জনের দল সাজাতে চাই। তাতে নতুন কারো অন্তর্ভুক্তির সম্ভাবনা খুব কম। এশিয়া কাপ স্কোয়াডের বাইরে থাকা কারোর ঢোকার সম্ভাবনা নেই বললেই চলে।’

জিম্বাবুয়ের বিপক্ষে সম্ভাব্য স্কোয়াড দাঁড়ায়: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul