জাতীয়

নারী ফুটবলারদের এমন জয়ে পর যে প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী জানান সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলারদের পাশে মন্ত্রীদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলারদের অধিকাংশ গরিব পরিবার থেকে এসেছে। তাদের পাশে আমাদের দাঁড়ানো উচিত। তাদের অবস্থা এতটাই খারাপ যে কোনো পার্টিতে যাওয়ার জন্য ভালো মানের পোশাকও নেই।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে তাদের পোশাকের ব্যবস্থা করা হয়েছে। আরও ভালো মানের পোশাক দেয়া হবে। এছাড়া অন্যান্য আর্থিক সুবিধাও প্রদান করা হবে।

তিনি বলেন তবে আমি চাই মন্ত্রীরাও তাদের পাশে দাঁড়াক। বৈঠক সূত্রে এসব তথ্য জানা গেছে। এক সূত্র থেকে জানা যায় প্রধানমন্ত্রীর এ আহ্বানে সাড়া দিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মজিবুল হক বৈঠকে বলেন আপনি (প্রধানমন্ত্রী) অনুমতি দিলে শ্রমিক কল্যাণ ফান্ডের আওতায় এদের অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলার জন্য উচ্চ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করতে পারি।

এ বিষয়ে প্রধানমন্ত্রী নীতিগত সম্মতিও দিয়েছেন বলে জানা গেছে। এদিকে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী দলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

তাছাড়া বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বৈঠকের শুরুতে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল তারা অপরাজিত চ্যাম্পিয়ন হয়।

তাছাড়া মন্ত্রিসভা তাদের অভিনন্দন জ্ঞাপন করেছে। এদিকে ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে গত রোববার ফাইনালে নেপালকে ১-০ গোলে হারায় বাংলাদেশ। বাংলাদেশ নারী দলের জন্য অনেক অভিনন্দন যেন তারা আরও সামনের দিকে এগিয়ে যেতে পারে।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul