Notunshokal.com
জাতীয়

চুরির অভিযোগে হাত কাটা হলো যুবকের

কুমিল্লার চৌদ্দগ্রামে চুরি ও মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীর হোসেন বাদশা (৩৪) নামে এক যুবকের ডান হাত কেটে দেহ থেকে বিচ্ছিন্ন করেছে স্থানীয়রা। চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের যশপুর গ্রামে এ ঘটনা ঘটে। যুবকের কাটা হাত ও তার ছবিটি গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বাদশা ওই গ্রামের মৃত মোহন মিয়ার ছেলে। বর্তমানে গুরুতর আহত অবস্থায় সে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।  স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে যশপুর বাজারসহ বিভিন্নস্থানে চুরি, ডাকাতি, ছিনতাই ও নারী নির্যাতন করে আসছিল জাহাঙ্গীর হোসেন বাদশা। বিভিন্ন সময় সালিশ বৈঠক করে বাদশাকে অপরাধ কর্মকাণ্ড থেকে বিরত থাকতে নিষেধ করলেও সে আমলে নেয়নি। সমপ্রতি যশপুর বাজারে আবারও তার নেতৃত্বে চুরির ঘটনা ঘটে। চুরির পর থেকে সে পলাতক ছিল।

সোমবার রাতে তাকে দেখতে পেয়ে স্থানীয়রা গণপিটুনি দিয়ে ডান হাত কেটে ফেলে। গতকাল সকালে তার ডান হাতটি পার্শ্ববর্তী খেয়াইশ গ্রামের একটি বিলে পাওয়া যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজালাল মজুমদার বলেন, হাত কর্তন করা যুবক এলাকার চিহ্নিত চোর ও মাদক ব্যবসায়ী। তার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। প্রায় সময় পথচারীদের গতিরোধ করে সে মালামাল লুট করতো। সোমবার রাতে সে যশপুরে ছিনতাইয়ের চেষ্টা করলে বিক্ষুব্ধ জনতা তাকে মারধর করে একটি হাত কেটে দেয়। এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, ‘হাত কাটার একটা ঘটনা শুনেছি। বিস্তারিত জানি না। তার বিরুদ্ধে মামলা আছে কিনা তা খোজ নিয়ে জানাতে পারবো’।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul