Notunshokal.com
খেলাধুলা

স্ত্রী নাজিয়া ও শোয়েব আখতারের প্রশংসা করলেন তারকা ক্রিকেটার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান পাওয়র পর হাফিজ জানান, এশিয়া কাপে সুযোগ না পেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। আমি হয়ত সেই কঠোর সিদ্ধান্তটাও নিয়ে ফেলতাম। তবে স্ত্রী (নাজিয়া) ও শোয়েব আখতার আমাকে আটকিয়েছে।

২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যার্থ হওয়ার পর তাঁকে কার্যত একঘরে করে দিয়েছিল পাক ক্রিকেট বোর্ড। ২ বছর তাঁকে সুযোগই দেওয়া হয়নি। তিন ম্যাচে ব্যর্থ হওয়ার কারণে নির্বাচকরা তাঁর অবদানকেই অস্বীকার করছে, স্রেফ এই অভিমানেই ক্রিকেট জীবনকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন মোহাম্মদ হাফিজ। কিন্তু, তাকে অবসর নিতে দেননি তাঁর স্ত্রী নাজিয়া। ক্রিকেট চালিয়ে যাওয়ার জন্য হাফিজকে চাপ দেন সাবেক পাকিস্তানী ক্রিকেটার শোয়েব আখতারও। তাঁদের কথা মেনেই এত দিন ধৈর্য ধরে ছিলেন হাফিজ। আর তার ফলও মিলল হাতেনাতে।

দু বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েই ফুল ফুটিয়ে দিলেন মোহাম্মদ হাফিজ। দুবাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসেই শতরানের ইনিংস খেললেন তিনি। এই টেস্টে হাফিজের (১২৬) সঙ্গেই শতরান অর্জন করেছেন হ্যারিস সোহেলও (১১০)। শতরান হাতছাড়া হলেও পাকিস্তানের স্কোর বোর্ডকে পাঁচশো রানের কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করেছেন ওপেনার ইমাম-উল-হক(৭৬) এবং আসাদ শফিক (৮০)।

অন্যদিকে পাকিস্তানের ৪৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২০২ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। খোয়াজা (৮৫) ও অ্যারন ফিঞ্চ (৬২) ছাড়া আর কোনও অজি ব্যাটসম্যানই পাকিস্তানি বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। হাফ ডজন উইকেট পকেটে পুরেছেন স্পিনার বিলাল আসিফ। ৪টি উইকেট পেয়েছেন পাক পেস ব্যাটারি মহম্মদ আব্বাস।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হাফিজের উইকেট হারায় পাকিস্তান। বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি ‘নাইট ওয়াচম্যান’ বিলাল আসিফও। সব মিলিয়ে টেস্টের তৃতীয় দিনের শেষে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ৪৫। লিড ৩২৫ রান।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul