Notunshokal.com
খেলাধুলা

কেমন হবে জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশের দল প্রশ্নের জবাবে আজ সাংবাদিকদের যা বললেন নান্নু

বাংলাদেশের বিপক্ষে বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশে পৌঁছে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে দু’দল।

এরপর ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট  স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা রা‌ত্রির।

ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আনন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই নয়োনাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

তবে এই সিজনে সচকিত হয়ে খেলবে বাংলাদেশ বুধবার (১০ অক্টোবর) দল গঠন নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তেমনই আভাস দিলেন টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

‘সেরা একাদশটাই দাঁড় করানো হয়েছে। কারণ প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে কোনোরকম হালকা ভাবে নেয়ার কোনো সুযোগ নেই। আমাদের সেরা দলটাই খেলবে। যেহেতু র‍্যাঙ্কিং এর ব্যাপার আছে, পয়েন্ট এর ব্যাপার আছে। এই জন্য আমরা আমাদের সেরা পারফরম্যান্সটা দেখতে চাই।’

বাঁহাতের কনিষ্ঠার চোটে আসন্ন সিরিজটিতে দলে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর ওপেনার তামিম ইকবাল খেলতে পারবেন না হাতের কবজির চোটের কারণে। তাদের বিকল্পটা কেমন হবে?

দুশ্চিন্তার কোনো কারণ নেই। না, মিনহাজুল সরাসরি সেভাবে না বললেও তার কথায় সেই ইঙ্গিতটি ঠিকই মিলেছে।

‘যেহেতু তামিম ও সাকিব ইনজুরিতে আছেন, সাকিব তো পারবেই না, তামিমও ইনজুরিতে আছে। এই দুইজন যে খেলতে পারবে না এটা আমরা আগে থেকেই জানি। সেই চিন্তা করেই আমরা দল সাজিয়েছি। ইনজুরি থাকলে তো কিছু করার নেই, ইনজুরি থাকলে সেই খেলোয়াড়কে আমরা পাব না।

কিন্তু আমরা তো একটা টেস্ট খেলুড়ে দেশ, আমাদের তো খেলোয়াড় আছে। আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট আছে, এখন তো আগের মতন নেই, এখন অনেক শক্তিশালী আমাদের কাঠামো। সেই হিসেবে যেই দলটা দিয়েছি আমরা, আপনারা দেখবেন এই সিরিজটায় আমরা ভাল করব।’

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul