Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলে ওয়ানডে র্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া খুব কাছে চলে যাবে বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশে পৌঁছে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে দু’দল।

এরপর ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট  স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা রা‌ত্রির।

ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আনন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই নয়োনাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এই সিরিজে হারলে ওয়ানডে র্র্যাংকিংয়ে ৭ রেটিং পয়েন্ট হারাবে বাংলাদেশ। অার জিতলে ৩ রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশে। ওয়ানডে র্যাঙ্কিংয়ে বাংলাদেশে বর্তমানে ৯২ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে।সিরিজ জিতলে ষষ্ঠ স্থানে থাকা অস্ট্রেলিয়ার খুব কাছে চলে যাবে বাংলাদেশ। ১০০ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

আর সিরিজ কে সামনে রেখে ইতিমধ্যেই বোর্ডের কাছে চূড়ান্ত স্কোয়াড জমা দিয়েছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ধারণা করা হচ্ছে স্কোয়াডে থাকছেন একজন নতুন মুখ।ওপেনার মিজানুর রহমানের স্কোয়াডে থাকা একপ্রকার নিশ্চিত।

জিম্বাবুয়ের বিপক্ষে সম্ভাব্য স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও মিজানুর রহমান।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul