Notunshokal.com
Uncategorized

মেসির যে পাঁচ রেকর্ড রোনালদো ভাঙতে পারবেনা

বর্তমান ফুটবলে সবচেয়ে পরিচিত দুটি নাম মেসি ও রোনালদো। এই দুজনের প্রতিদ্বন্দ্বীতা শুধু তারাই। দুজনেই জিতেছেন সমান পাঁচটি করে ব্যালন ডি অর। সব পুরষ্কারই দুজনে নিজেদের পকেটে ভরেছেন।

অগনিত রেকর্ড করেছেন এই দুই তারকা। অগনতি অর্জন তাদের। তবে সেসব অর্জনের মধ্য থেকে মেসির পাঁচটি রেকর্ড হয়তো রোনালদো কখনোই ভাঙতে পারবে না।

এই পাঁচটি রেকর্ড হলো..

১. ৫০ গোল: স্পানিশ লা লিগায় মেসি ২০১১/১২ মৌসুমে ৫০টি গোল করেছিল। এক মৌসুমে ৫০ গোলের এই রেকর্ডটি হয়তো রোনালদো ভাঙতে পারবে না।

২. টানা চার ব্যালন ডি অর: মেসি এবং রোনালদো দুজনেই সমান পাঁচটি ব্যালন ডি অর জিতেছেন। তবে মেসি টানা ৪টি ব্যালন ডি অর জিতেছিল। ক্রিশ্চিয়ানো রোনালদো গত পাঁচবারে চার বারই জিতেছে, তবে সেটা টানা ২টি ছিল।

৩. ৬০ বা তার বেশি গোল: দুজনেই এক মৌসুমে ৬০ বা তার বেশি গোল করেছে। তবে লিওনেল মেসি ৬০ বা তার বেশি গোল ২ মৌসুমে করেছে।

৪. এল ক্লাসিকোতে সবচেয়ে বেশি আ্যাসিস্ট: লিওনেল মেসি এল ক্লাসিকোতে অ্যসিস্ট করেছে ১৪টি। অন্যদিকে রোনালদোর আ্যাসিস্ট মাত্র ১টি। তার মধ্যে আবার তিনি ছেড়েছেন ক্লাব। তার মানে এই রেকর্ডটি রোনালদো নিশ্চিত ভাবেই কোন দিন ভাঙতে পারবেন না।

৫. এলক্লাসিকোতে সর্বোচ্চ গোল: ক্লাসিকোতে মেসির গোল ২৫টি। রোনালদোর গোল ১৭টি। তবে মেসিকে ধরার কোন সুযোগ নেই রোনালদো।অ কেননা ছেড়েইতো দিয়েছেন রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন

স্যালুট প্রবাসী বাঙালিদেরও -মাশরাফি

Syed Hasibul

সিরিজ শুরু আগে জিম্বাবুয়ের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল

মালালার যে অনুরোধে রাখলেন শাহরুখ খান

Sheikh Anik