Notunshokal.com
জাতীয়

পদ্মা সেতুর নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

মুন্সীগঞ্জের মাওয়া গোলচত্বরে পদ্মা সেতুর নামফলক ও রেল প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মাসেতু প্রকল্পে অর্থায়ন বন্ধে ষড়যন্ত্র করায় নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা গরীবের সুদের টাকায় বড়লোক হয় তাদের আবার কিসের দেশপ্রেম। তাঁদের দেশপ্রেম থাকতে পারে না। দেশপ্রেম থাকলে দেশের উন্নয়ন বিরোধী সিদ্ধান্ত নিতে পারতো না। পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন ঠেকানোর চক্রান্ত করতে পারতো না।

রোববার মুন্সিগঞ্জের মাওয়ায় পদ্মা সেতুর নামফলক উন্মোচন ও কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতি আজ রোববার বেলা ১১টার দিকে মাওয়া প্রান্তে পৌঁছান। তার পরই নামফলকসহ চারটি নতুন প্রকল্পের উদ্বোধন করেন। এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাওয়া গোলচত্বরে এক সুধী সমাবেশে বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর ৬০ ভাগ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। দ্রুত গতিতে কাজ এগিয়ে চলছে। শিগগিরই এ সেতুর সুফল জনগণ ভোগ করবেন। এর আগে প্রধানমন্ত্রী দেশের বৃহত্তম অবকাঠামো পদ্মা সেতুর নামফলক উন্মোচন করেন। একইসঙ্গে রেলসংযোগসহ বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। সকালে পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি এবং এর রেল সংযোগের নির্মাণকাজ উদ্বোধন করতে মাওয়ায় সেতু এলাকায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি অত্যন্ত স্মৃতিকাতর ও আবেগঘন হয়ে বলতে চাই, এই পদ্মা সেতুর জন্য ২০১২ সালের জুন মাসে বিশ্বব্যাংক আমাদের চোর আখ্যা দিয়েছিল। সে সময়ে ঘন কুয়াশা আর অন্ধকারে অগনিত মানুষের দীর্ঘশ্বাস আমি দেখেছি। কিন্তু সময়ের ব্যবধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝিয়ে দিয়েছেন আমরা বীরের জাতি, চোরের জাতি নয়।

রোববার মুন্সিগঞ্জের মাওয়ায় পদ্মা সেতুর নামফলক উন্মোচন ও কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সুধী সমাবেশে তিনি এ সব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের অগনিত মানুষ যখন বিশ্বব্যাংকের এ ঘোষণায় চরমভাবে মর্মাহত হয়েছিল, সে দিন বঙ্গবন্ধু কন্যা ঘোষনা করেন, আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করবো। আমরা নিজেদের সক্ষমতা দেখিয়ে দিব। আজ পদ্মা সেতু হয়েছে। আমরা দেখিয়ে দিয়েছি, আমরা পারি।

কাদের বলেন, যার সততা, সাহসিকতা আর সক্ষমতায় বাংলাদেশ আজ নতুন উচ্চতায়, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পদ্মা সেতু শেখ হাসিনার একক নেতৃত্বে হয়েছে। সব কর্তৃত ওনার একার। এখানে অন্য কারও নেতৃত্ব নেই।

বেলা ১১টার কিছু সময় পর পদ্মা সেতু নাম রেখেই সেতুর নামফলক উন্মোচন ও প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন তিনি। এসময় সেখানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হকসহ আওয়ামী লীগ নেতারা।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের আওতায় ঢাকার সঙ্গে যশোরের রেল লিংক রোডের নির্মাণকাজ উদ্বোধন করেন

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul