Notunshokal.com
জাতীয়

মাহী-মান্নার ফোনালাপ ফাঁস!

সামাজিক যোগাযোগ মাধ্যমে নবগঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়া নেতা মাহমুদুর রহমান মান্না এবং মাহি বি চৌধুরীর একটি ফোনালাপ প্রকাশ হয়েছে। এতে মাহী বি চৌধুরী নবগঠিত ঐক্যফ্রন্টকে দেশ বিরোধী চক্রান্ত বলে অভিহিত করেন। নিম্নে সংগৃহীত ফোনালাপটির কিছু অংশ দেয়া হল।

মাহী বি চৌধুরী: আপনি আব্বার সঙ্গে কথা বলে কি ঘোষণাপত্র পাঠ করলেন মান্না ভাই?

মাহমুদুর রহমান মান্না: না, না এই মিস আন্ডারস্ট্যান্ডিংটা হয়েছে, আমারও হয়তো ভাল করে ভাবা দরকার ছিল। কারণ হল যে, রব ভাই কথা বলেছিলেন স্যারের সঙ্গে এবং স্যার বলেছেন হ্যাঁ আমি চিন্তা করছি। আধা ঘন্টার মধ্যেই জানাচ্ছি।

মাহী বি চৌধুরী: না, না আব্বা আমার পাশে বসেই রব চাচার সঙ্গে কথা বলেছিলেন। উনি যদি এ কথা বলে থাকেন তাহলে এ কথা সত্য নয়। আর আব্বা তো আপনার সঙ্গে নিজে কথা বলেছে মান্না ভাই।

মাহমুদুর রহমান মান্না: না, না আমার সঙ্গে কথা বলেছেন কী, কথা তো সব ঠিকই আছে এবং যেগুলো যেগুলো বলবার ব্যাপার সেগুলো আলাপ হয়েছে। কারণ আমি অনেককেই বলি, আজকে সামগ্রিক বিষয় নিয়ে নিয়ে অনেক কথা হয়েছে, সেগুলো সামনাসামনি বলবো। ফোনে সব বলতে পারবো না। কিন্তু একতা সিচুয়েশন হয়েছে যা আমি অ্যাভোয়েট করতে পারিনি। আমি করতে পারতাম যদি এ ঘটনা না হত। রব ভাই যদি স্যারের সঙ্গে কথা না বলতো বা ওই রিপ্লাইটা যদি না দিতাম। কারণ অল ট্রূ আই সেইড নো এন্ড ইট ওয়াজ ট্রল…তারপরে এটা শোনার পরে সব মিডিয়ায় কথাবার্তা হচ্ছে তখন আমি এগ্রি হয়েছি, কিন্তু তখন ঘোষণা পাওয়ার কথা হয় নাই। সেটা হয়েছে পড়ে। কিন্তু প্রথমে আমি বলেছি যাবই না।

মাহী বি চৌধুরী: না, কিন্তু সকাল থেকে মঈনুল হোসেন সাহেব, কামাল হোসেন সাহেবকে সরিয়ে নিয়ে গেলেন ওনার বাসা থেকে এবং চিন্তাটা আগেই ছিল মওদুদ হোসেন সাহেবের যে বি. চৌধুরী এবং কামাল হোসেনকে একা বসতে দেয়া যাবে না। এবং বি. চৌধুরী সাহেবকে সম্পূর্ণভাবে একটু অপমান করে দেয়া এই যে একতা পরিকল্পনা, এই একটা চক্রের মধ্য তো আপনারা পরে গেলেন মান্না ভাই।

মাহমুদুর রহমান মান্না: না, না এই চক্রের মধ্যে পড়বনা। এর বাইরেই থাকবো। এটা নিয়ে চিন্তা করবেন না। এর বাইরে থাকবো এবং আনাও যাবে। কিন্তু আপনার বা আপনাদের ব্যাপারটাও বোঝা দরকার। আচ্ছা আপনি আমাকে কেন দোষারোপ করলেন মিছিমিছি, আমি কি দোষ করলাম?

মাহী বি চৌধুরী:না, না আমি এই ওয়ার্ডটাই উচ্চারণ করি নাই। কিন্তু আমি বলছি আব্বা যখন নিজে আপনার সঙ্গে কথা বলেছে, আপনি বলেছিলেন ঠিক আছে আপনি আপাদের প্রেস কনফারেন্সে থাকবেন না, ওখানেও থাকবেন না আমরা সেটাই আশা করেছিলাম। কিন্তু আপনি যখন ওখানে ঘোষণাপত্র পাঠ করলেন, তখন আব্বা ওয়াজ এ লিটল শক! তিনি বলেছেন, আমি তো মান্নার জন্য কামাল হোসেনের সঙ্গে ফাইট করেছি।

মাহমুদুর রহমান মান্না: এরকম পলিটিকসে এরকম অজস্র হয়।

মাহী বি চৌধুরী: না, আমরা তো এমন পলিটিকস করি না।

মাহী বি চৌধুরী: আচ্ছা, এখন ঐক্য যদি চায় আপনারা আসেন, তাহলে কি করবেন?

মাহী বি চৌধুরী: না, আমরা বেড়িয়ে যাইনি। আমাদেরকে বের করে দিলেন আপনারা। আপনারা মিটিং করলেন, আমাদের ডাকলেন না। আজকে আপনারা ঘোষণা দিবেন, আমাদের জানিয়েছেন। ঐক্য কে চায় না জাতির সামনে পরিষ্কার হয়ে গেছে। এখানে আসলে ঐক্য প্রক্রিয়ার নামে একটা চক্রান্ত, ষড়যন্ত্র হচ্ছে। এখানে কোন রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হচ্ছে। আপনাকে দিয়ে ঘোষণা পাঠ করাচ্ছে। আমাকেও ঢুকানোর চেষ্টা করছিল। আজকের এই কথাটা শুধু মনে রাইখেন। আর কিছু বলবো না।

মাহমুদুর রহমান মান্না: না, আপনি যেমন মনে করছেন, আমার আবার তেমন…

মাহী বি চৌধুরী: আপনার কি মনে হচ্ছে, আজকের এই ঘটনা এমনি এমনি হয়ে গেছে। এর পেছনে কোন জাতীয়, আন্তর্জাতিক চক্রান্ত নাই?

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul