Notunshokal.com
খেলাধুলা

আগামীকাল বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে দল

কিছুদি আগে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজটাও এক ম্যাচ বাকি থাকতেই হেরেছিল জিম্বাবুয়ে। এদিকে গতকাল রোববার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটা জিম্বাবুয়ের জন্য ছিল একটি জয় পাওয়ার শেষ সুযোগ।

কিন্তু বৃষ্টিতে একটি বলও খেলা হয়নি ম্যাচ পরিত্যক্ত হয়ে গেছে। এদিকে বেনোনিতে বৃষ্টির কারণে শেষ ম্যাচে টসই হতে পারেনি। স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। তিন ম্যাচের সিরিজ দক্ষিণ আফ্রিকা জিতেছে ২-০ ব্যবধানে।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ স্বাগতিকরা জিতেছিল ৩-০ তে। এর জন্য দক্ষিণ আফ্রিকা থেকে খালি হাতেই আগামীকাল মঙ্গলবার বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে দল। বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে তারা।

তাছাড়া আগামী ২১ অক্টোবর মিরপুরে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। তাছাড়া এদিকে আগামী ১৯ অক্টোবর বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। এর পর আগামী ২১ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর দুই দল চলে যাবে চট্টগ্রামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচ। আগামী ২৪ ও ২৬ অক্টোবর দুই দল খেলবে এই দুটি ম্যাচ।

এরপর জিম্বাবুয়ে ক্রিকেট দল চট্টগ্রামেই একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এই ম্যাচটির ভেন্যু অবশ্য এখনও ঠিক হয়নি। চট্টগ্রাম থেকে দুই দল চলে যাবে সিলেটে। ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট খেলবে। এরপর দ্বিতীয় টেস্ট খেলতে ঢাকায় চলে আসবে দুই দল।

বাংলাদেশ স্কোয়াডঃ
মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফ উদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বি।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সূচি

তারিখ ম্যাচ ভেন্যু

২১ অক্টোবর ১ম ওয়ানডে ঢাকা

২৪ অক্টোবর ২য় ওয়ানডে চট্টগ্রাম

২৬ অক্টোবর ৩য় ওয়ানডে চট্টগ্রাম

৩-৭ নভেম্বর ১ম টেস্ট সিলেট

১১-১৫ নভেম্বর ২য় টেস্ট ঢাকা

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul