Notunshokal.com
খেলাধুলা

আসন্ন সিরিজে নিজের খেলা নিয়ে যা বললেন মুশফিক

আগামী ২১ অক্টোবর মিরপুরে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। তাছাড়া এদিকে আগামী ১৯ অক্টোবর বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। এর পর আগামী ২১ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আর সেই সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিবি। সেই দলে জায়গা পেয়েছেন মুশফিক। কিন্তু এশিয়া কাপেই পাজরের ব্যাথা অনুভব করেছিলেন মুশফিক। তবে জিম্বাবুয়ে সিরিজে খেলতে চান তিনি। এই ব্যাপারে তিনি বলেন সামনে অনেক খেলা আছে বটে।

তবে আমি সব সিরিজে ফিট থাকতে পারব কিনা, সেটার নিশ্চয়তা কিন্তু নেই। এই সিরিজে না খেলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেললাম, দেখা গেল প্রথম ম্যাচেই ইনজুরড হয়ে গেলাম। ইনজুরির কথা কেউ বলতে পারে না। যেহেতু সব করতে পারছি খেলতে সমস্যা দেখি না।

এমন নয় যে আমি ৪০-৫০ ভাগ ফিট। এখন যে অবস্থায় আছি, তাতে আমি খুব ভালো বোধ করছি। তিনি আরো বলেন সামনে বিশ্বকাপ, নিজেকে বাঁচিয়ে খেলতে। কিন্তু আমি সবসময় বর্তমানে থাকতে পছন্দ করি।

তিনি আরও বলেন বিশ্বকাপ পর্যন্ত বাঁচি কিনা কে জানে! কিংবা যে কোনো সময় সিরিয়াস ইনজুরি হতে পারে। সুপার ফিট একজনেরও যে কোনো সময় বাজে ইনজুরি হতে পারে। ওসব নিয়ে ভেবে লাভ নেই। মূল ব্যাপার হলো, আমি কোন অবস্থায় আছি।

এরপর জিম্বাবুয়ে ক্রিকেট দল চট্টগ্রামেই একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এই ম্যাচটির ভেন্যু অবশ্য এখনও ঠিক হয়নি। চট্টগ্রাম থেকে দুই দল চলে যাবে সিলেটে। ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট খেলবে। এরপর দ্বিতীয় টেস্ট খেলতে ঢাকায় চলে আসবে দুই দল।

বাংলাদেশ স্কোয়াডঃ
মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফ উদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul