Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজে আশরাফুলের খেলার ব্যাপারে যা বললেন মুশফিক

স্পোর্টস ডেস্ক: গতকাল বাংলাদেশ জাতীয় দলের নির্ভরযোগ্য উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম সাক্ষাৎকারে নিজের নিবেদন ও পরিশ্রমের পেছনের গল্প প্রকাশ করতে গিয়ে বলেন দেখুন আমি তামিম বা সাকিবের মতো প্রতিভাবান না।

তিনি আরও বলেন বাংলাদেশের ইতিহাসে এই দুজনের মতো প্রতিভাবান ক্রিকেটার আর কেউ নেই।  জিম্বাবুয়ে সিরিজে আশরাফুলের খেলার ব্যাপারে মুশফিক বলেন, আশরাফুল ভাই একদিকে ছিলেন কিন্তু নিজের প্রতিভা নিজেই নষ্ট করেছেন। প্রতিভাকে ম্যাক্সিমাইজ করার কথা যদি বলেন সাকিব-তামিম দারুণভাবে করেছে।

তিনি বলেন আমি ভাই অত প্রতিভাবান না। অনেক আগেই সেটা বুঝেছি। একটা অপশনই আমার সামনে ছিল কষ্ট করে নিজেকে আরও ভালো করা। কষ্ট করার ইচ্ছা বলেন বা সামর্থ্য সেটা আল্লাহ আমাকে দিয়েছেন। সেটা শুধু খেলা নয় পড়াশোনা বা সবদিকেই কষ্ট করতে চাই ও পারি। সৎ ভাবেই চেষ্টা করি।

তিনি আরও জানান আমি চেষ্টার সঙ্গে কোনো আপোস করি না। একা একা কষ্ট করাও কিন্তু কঠিন। আপনি রানিং করে যাচ্ছেন জিম করছেন কিন্তু কেউ দেখছে না তখন নিজেকে অনুপ্রাণিত করা কঠিন। মানসিকভাবে অনেক শক্ত থাকতে হয়।

তিনি বলে চাইলে ফাঁকি দেওয়া যায়। কিন্তু আমি কখনোই নিজেকে ফাঁকি দিতে চাইনি। আমার ভেতর বোধটা ছিল। আমাদের একজন ফিজিও ছিলেন স্টুয়ার্ট কার্পিনেন। সে আমাকে বলেছিল তোমার একা একা কাজ করাটা আমার খুব ভালো লাগে, কারণ এটা ধরে রাখা কঠিন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul